ভারতীয় বিমান বাহিনীর সহসী যোদ্ধাদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৮ অক্টোবর ইন্ডিয়ান এয়ার ফোর্স দিবস। ৮৮ বছর বছর আগে ব্রিটিশ ভারতে এদিন দিনেই যাত্রা শুরু করেছিল ভারতীয় বিমান বাহিনী। যাত্রার শুরু দিন থেকে এপর্যন্ত ভারতীয় বিমান বাহিনীর স্বপ্নের উড়ানের একটি ভিডিও পোস্ট করেন প্রধানমন্ত্রী। 


সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  বিমান বাহিনীর বীর আর সহসী যোদ্ধাদের অভিনন্দন জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন, ভারতীয় বিমান বাহিনীর সদস্যরা শুধুমাত্র দেশের আকাশকেই সুরক্ষিত রাখেন এমনটা নয়। তাঁরা প্রয়োজনে আর বিপর্যয়ের সময় সাধারণ মানুষের সেবায় আগ্রনী ভূমিকা পালন করেন। তাঁদের বীরত্ব দেশ রক্ষা করতে বাকিদের উৎসাহিত করে। 

শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নয়, এদিন বিমান বাহিনীকে শুভেজ্ঞা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এদিনটিকে ভারতীয় সেনা বাহিনী এয়ারফোর্স ডে হিসেবেই পালন করে। এই দিনে বর্ণাঢ্য অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। চলতি বছর এদিনের প্যারেডে তেজসসহ ভারতীয় যুদ্ধবিমানগুলির সঙ্গে অংশ নেবে সদ্যোভারতীয় বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হওয়া রাফাল যুদ্ধ বিমানও।