Asianet News BanglaAsianet News Bangla

'দাদা'-র পঞ্চাশ বছরের জন্মদিনে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিলো টলিউড

শুক্রবার অর্থাৎ ৮ জুলাই পঞ্চাশে পা দিলেন ক্রিকেটের মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। সাধারণ মানুষ থেকে সেলেব্রিটি সকলেই দাদার ফ্যান, তাই জন্মদিন উপলক্ষ্যে দাদাকে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিলেন টলি-তারকারাও। 

On the ocassion of Cricketer Sourav Ganguly s 50 th birthday tolly celebs wishing him on social media anbad
Author
Kolkata, First Published Jul 8, 2022, 2:54 PM IST

প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক এবং বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় শুক্রবার পঞ্চাশ বছরে পা রাখলেন এবং সকলের প্রিয় 'দাদা'-এর জন্য সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছাবার্তা বর্ষিত হচ্ছে। তিনি অনেকের জন্য অনুপ্রেরণা হয়ে উঠেছেন, বিশেষ করে প্রায় প্রতিটি বাঙালির জন্য এবং এর মধ্যে আমাদের নিজস্ব টলিউড সেলিব্রিটিরাও রয়েছেন।


 কিংবদন্তি ক্রিকেটার ৫০ বছরে পা দিতেই, সৌরভ গাঙ্গুলীর সঙ্গে থ্রোব্যাক ছবি গুলি শেয়ার করে তাঁদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে ভরিয়ে দিয়েছেন টলি-সেলেবরা। যেহেতু, প্রাক্তন ক্রিকেটার একটি টিভি রিয়েলিটি শো হোস্ট করেন তিনি ইন্ডাস্ট্রি থেকে অনেক বড় বড়  নামকে শোতে স্বাগত জানিয়েছেন এবং শুক্রবার অর্জুন চক্রবর্তী, প্রসেনজিৎ চ্যাটার্জি, সৃজিত মুখার্জি এবং আরও অনেকে সহ এই সেলিব্রিটিরা তাদের ফ্যান মুহুর্তগুলির একটি আভাস দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়-এর সঙ্গে ছবি পোস্ট করে।

প্রসেনজিৎ থেকে অরিন্দম শীল, আবির থেকে মিমি, ঐন্দ্রিলা থেকে অর্জুন প্রত্যেক টলিউড সেলেবরা একে একে নিজেদের টুইটার হ্যান্ডেলে 'দাদা'-র সঙ্গে তাঁদের ছবি পোস্ট করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

On the ocassion of Cricketer Sourav Ganguly s 50 th birthday tolly celebs wishing him on social media anbad

 

অরিন্দম শীল তাঁর টুইটার হ্যান্ডেলে সৌরভের সঙ্গে একটি ছবি পোস্ট করে, ক্যাপশন দিয়েছেন, 'ক্রিকেট এবং কলকাতার রাজকুমার কে জন্মদিনের অনেক শুভেচ্ছা, আগামী দিনে গুলোও খুব ভালো কাটুক এই প্রার্থনা করি।'

 


সবার প্রিয় বুম্বা দা ও তাঁর টুইটার হ্যান্ডেলে 'দাদা'-কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, তবে একটু অন্যরকম ভাবে। তিনি সৌরভের বহু বিখ্যাত লর্ডসের ময়দানে সৌরভের সেই দাপুটে খেলার একটি ভিডিও ফুটেজ পোস্ট করেছেন যার ব্যাকগ্রাউন্ডে বাজছে প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের ধারাভাষ্য। এবং ক্যাপশনে প্রসেনজিৎ লিখেছেন, 'জন্মদিনের অনেক শুভেচ্ছা আপনি চিরকাল আমাদের গর্ব ছিলেন, আছেন এবং থাকবেন। অসংখ্য শুভেচ্ছা রইলো।'

 

টলিউডের হার্টথ্রব আবির চট্টোপাধ্যায় ও মহারাজ কে নিয়ে একটি পোস্ট করেছেন। ছবি তে দেখা যাচ্ছে লর্ডসের মাঠে খেলা জেতার পর জার্সি উড়িয়ে খালি গায়ে সৌরভের একটি ছবির সামনে দাঁড়িয়ে রয়েছেন অভিনেতা এবং তাঁর সামনের দিকে দেয়ালে সৌরভের সেই বিখ্যাত জার্সি টি ফ্রেমে বাঁধানো রয়েছে। ছবি দেখেই বোঝা যাচ্ছে আবির ঠিক কতটা গুণমুগ্ধ একজন ভক্ত সৌরভের।তিনি ক্যাপশনে লেখেন, 'আজ অফিসিয়াল দাদাগিরি দিবস' হ্যাপি বার্থডে।'লিখে সৌরভ কে ট্যাগ করেছেন।

 

টলি-নায়িকা ঐদ্রিলাও দাদার ভক্ত, তিনিও দাদাগিরি -সেটে সৌরভের জন্যে তোলা একটি ছবি পোস্ট করে লেখেন, 'মেনি মেনি হ্যাপি রিটার্নস অফ দ্য ডে দাদা, ইয়াশ ইউ গুড হেলথ  অ্যন্ড প্রস্প্যারিটি'' লিখে ট্যাগ করেন সৌরভ কে।

 

সব্যসাচী-পুত্র গৌরব চক্রবর্তীও একটি সেলফি পোস্ট করেন, যেখানে দেখা যাচ্ছে ছবির বাঁদিকে রয়েছেন গৌরব মাঝখানে তাঁর স্ত্রী এবং তাঁর পাশে সৌরভ দাঁড়িয়ে রয়েছেন ,ক্যাপশনে লেখেন, 'আমরা খুব সৌভাগ্যবান যে তোমার মত একজন অসাধারন মানুষ কে চিনি, তুমি চিরজীবনের মত সারা বিশ্বের কাছে আমাদের কে গর্বিত করেছো। শুভ পঞ্চাশ দাদা'।

 

 

গৌরবের ভাই অর্জুন চক্রবর্তীও সৌরভের সঙ্গে একটি সেলফি পোস্ট করে লিখেছেন, জন্মদিনের সেরা শুভেচ্ছা গুলি সেই মানুষটার জন্য যার আরেক নাম প্যাশন, অনুপ্রেরণা। হ্যাপি বার্থডে দাদা।'

 


গঙ্গোপাধ্যায় একটি শক্তিশালী ক্রিকেট দল, টিম ইন্ডিয়া তৈরির জন্য সবচেয়ে বেশি পরিচিত এবং তাঁর অধিনায়কত্বে, ভারত বিখ্যাত ২০০১-০২ বর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছিল এবং ভারতীয় দল অস্ট্রেলিয়ার পরে ইডেন গার্ডেনে সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে একটি আইকনিক জয় মঞ্চস্থ করেছিল।গাঙ্গুলি ২০০৩ বিশ্বকাপের ফাইনালেও ভারতকে নেতৃত্ব দিয়েছিল, কিন্তু তারা রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ান দলের কাছে পরাজিত হয়েছিল। গঙ্গোপাধ্যায় ভারতীয় দলের হয়ে ১১৩ টেস্ট এবং ৩১১টি ওয়ানডে খেলেছেন, সমস্ত ফর্ম্যাটে ১৮,৫৭৫ রান করেছেন। তিনি সমস্ত ফরম্যাট জুড়ে ৫৯১টি ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন এবং এর মধ্যে ৭৯টি ম্যাচে জয়লাভ করেছেন।

আরও পড়ুন,দেখুন কি পরিমাণ হট জেবির বান্ধবী ওরফে 'পিওর-ডি'
আরও পড়ুন,সপ্তাহান্তে টিআরপি দৌড়ে মিঠাই না গাঁটছড়া কে এগিয়ে?কে পেল শীর্ষস্থান কে পড়লো পিছিয়ে? চলুন জেনে নি

Follow Us:
Download App:
  • android
  • ios