মোদী সরকারের দ্বিতীয় জমানায় ভারতের অর্থনীতির বেহাল অবস্থা আরও প্রকট হয়ে উঠছে। দেশের অর্থনৈতিক অবস্থা নিম্নগামী, চাকরি নেই, বেকারত্ব গত ৪৫ বছরে সর্বোচ্চ। আর্থিক বৃদ্ধির হার তলানিতে এসে ঠেকেছে। এর মধ্যেই কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল হোটেল পরিষেবা সংস্থা ওয়ো।

সম্প্রতি চিন ও ভারতে কর্মরত হাজারেরও কর্মীকে ছাটাই করেছে ওয়ো। আগামী দিনে আরও ১,২০০ কর্মীর চাকরি খোয়ানোর সম্ভাবনা রয়েছে। 

চিনে বর্তমানে হোটেল পরিষেবা সংস্থা ওয়োর কর্মী সংখ্যা ১২,০০০। এদের মধ্যে ৫ শতাংশ কর্মীকে ছাটাই করা হবে বলে জানা যাচ্ছে। নন-পারফরমেন্সের ভিত্তিতেই এই তালিকা তৈরি করা হচ্ছে। 

ওয়ো সংস্থা একই পথে হাঁটতে চলেছে ভারতে। বর্তমানে ভারতে ওয়োর কর্মী প্রায় ১০ হাজার। এদের মধ্যে চাকরি হারানোর সম্ভাবনা রয়েছে ১২ শতাংশ কর্মীর। ফলে আগামী তিন থেকে চার মাসের মধ্যে ১,২০০ কর্মী বেকার হতে চলেছেন। 

ভারতের হোটেল বাজারে যথেষ্ট পরিচিত নাম ওয়ো। বর্তমানে কলকাতার বিভিন্ন হোটেলে সংস্থাটির ৭,০০০ ঘর রয়েছে।  ২০২০ সালের শেষে তা বাড়িয়ে ২০ হাজার করার লক্ষ্যমাত্রা স্থির করেছিল ওয়ো। বর্তমানে রাজ্যে সংস্থাটির ১,০০০ বেশি হোটেল এবং ১৭ হাজারের বেশি ঘর রয়েছে। তবে সাম্প্রতিক অর্থনৈতিক মন্দার বাজারে এবার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হচ্ছে  নামকরা এই হোটেল পরিষেবা সংস্থাকে।