Asianet News BanglaAsianet News Bangla

এবার বাহিনীতে ধর্মীয় ভেদাভেদের অপচেষ্টা, কেন পাকিস্তানের নিশানায় নির্দিষ্ট এক সেনা কর্তা

প্রথমে চেষ্টা করা হয়েছিল দেশে বিভাজন ধরানোর

বারবার চেষ্টা করে ব্যর্থ হয়েছে পাকিস্তান

এখন সেনাবাহিনীতে ভেদাভেদ তৈরির চেষ্টা করছে তারা

কেন তাদের নিশানায় নির্দিষ্ট এক সেনা কর্তা

 

Pakistan try to create a divission within the Indian Army via malicious campaign ALB
Author
Kolkata, First Published Oct 1, 2020, 10:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় সেনাবাহিনীর মধ্যে বিভেদ তৈরি করতে চাইছে পাকিস্তান। বৃহস্পতিবার, এক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনী এমনটাই অভিযোগ করেছে। ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে, বিশেষ করে সামরিক বিষয়ক বিভাগে নিযুক্ত এক পদস্থ কর্তা লেফট্যানেন্ট জেনারেল তরনজিৎ সিংয়ের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার করছে পাকিস্তান।

বৃহস্পতিবার সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, এর আগে পাকিস্তানের পক্ষ থেকে ধারাবাহিকভাবে দেশের অভ্যন্তরে ধর্মের ভিত্তিতে ভেদাভেদ তৈরির অপচেষ্টা চালানো হয়েছিল। সেই পরিকল্পনা ব্যর্থ হওয়ায় হতাশা থেকে তারা এখন একেবারে রাষ্ট্রীয় মদতে ভারতীয় সেনাবাহিনীর মধ্যে বিভেদ তৈরি করার চেষ্টা করছে। ভারতীয় সেনাবাহিনীকে বদনাম করার জন্য দূষিত প্রচার চালাচ্ছে।

সেনাবাহিনী জানিয়েছে, গত কয়েক দিন ধরেই পাকিস্তান সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে এই অপপ্রচার চালানো শুরু করেছে। বিশেষ করে সামরিক বিষয়ক দপ্তরে নিযুক্ত সিনিয়র অফিসার লেফট্যানেন্ট জেনারেল তরনজিৎ সিং-কে নিশানা মাত্র কেকদিন আগেই এই লেফটেন্যান্ট জেনারেল, বাহিনীতে সিডিএস নিয়োগের ভূয়সী প্রশংসা করেছিলেন। তিনি জানিয়েছিলেন, সিডিএস-এর নেতৃত্বে ভারতের তিন বাহিনীর মধ্যে সমন্বয় দারুণ মজবুত হয়েছে। অভিযান থেকে রসদ, প্রশিক্ষণ, সহায়তা পরিষেবা এবং যোগাযোগের ক্ষেত্রে তিন বাহিনীর যৌথতার গুরুত্বকে তুলে ধরেছিলেন। তারপর থেকেই তাকে নিশানা করে কুরুচিকর প্রচার আক্রমণ শুরু করা হয়েছে সীমান্তের ওই পাড় থেকে।  

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios