Asianet News Bangla

সংসদে ঢুকতে প্রয়োজন নেই করোনা টেস্টের, সব নিয়মের উর্দ্ধে সাংসদরা

করোনা বিধি জারি করলেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। কিন্তু যে নিয়ম জারি করা হয়েছে, সেখানে কোথাও উল্লেখ নেই করোনা পরীক্ষার।

Parliament Monsoon Session To Begin From July 19 bpsb
Author
Kolkata, First Published Jul 12, 2021, 6:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

১৯শে জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন (Parliament Monsoon Session)। তার আগে করোনা বিধি জারি করলেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। কিন্তু যে নিয়ম জারি করা হয়েছে, সেখানে কোথাও উল্লেখ নেই করোনা পরীক্ষার। অর্থাৎ সংসদে প্রবেশ করতে হলে সাংসদদের করোনা নেগেটিভ রিপোর্টের দরকার নেই। এই ঝুঁকি কেন নেওয়া হল, সেই বিষয়ে অবশ্য কোনও জবাব মেলেনি। 

 

সোমবার ওম বিড়লা জানিয়েছেন সংসদে কড়া করোনা বিধি জারি থাকবে অধিবেশন চলাকালীন। কিন্তু করোনা পরীক্ষার প্রয়োজন নেই। ১৯শে জুলাই থেকে শুরু হয়ে বাদল অধিবেশন চলবে ১৩ই অগাষ্ট পর্যন্ত।  তিনি জানিয়েছেন মোট ১৯ দিন কাজ হবে এই অধিবেশনে। বেলা ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত চলবে প্রতিদিনের সেশন। 

 

ওম বিড়লা জানিয়েছেন প্রত্যেক সাংসদকে সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে। প্রত্যেক সাংসদের ভ্যাকসিন নিয়ে নেওয়া জরুরি। ১৮ই জুলাই সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন লোকসভার স্পীকার। সাধারণত বাদল অধিবেশন প্রতি বছর জুলাই মাসের তৃতীয় সপ্তাহে শুরু হয়, চলে অগাষ্ট মাসের ১৫ তারিখ পর্যন্ত। তবে করোনা পরিস্থিতির জন্য ২০২০ সালে সেপ্টেম্বর মাসে এই অধিবেশন শুরু হয়। 

 

অসম, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কেরল, পুদুচেরি এই পাঁত বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর এটাই প্রধান বিধানসভার অধিবেশন। পাশাপাশি বর্তমানে করোনার দ্বিতীয় তরঙ্গের ধাক্কা কিছুটা হলেও কাটিয়ে উঠেছে দেশ। তাই পশ্চিমবঙ্গসহ পাঁচ রাজ্যের নির্বাচন পরবর্তী পরিস্থিতির পাশাপাশি দেশের করোনা পরিস্থিতি ও টিকা কর্মসূচি নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios