Asianet News Bangla

কোভিডের ডেল্টা প্লাসের আতঙ্ক, উত্তর পূর্ব ভারতের ৮ রাজ্য়ের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কাল বৈঠক প্রধানমন্ত্রী মোদীর

উত্তর পূর্ব ভারতের আট রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠক করবেন উত্তর পূর্ব ভারতের আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। 

PM narendra modi to meet 8 cm of northeast states tomorrow to review covid 19 situation bsm
Author
Kolkata, First Published Jul 12, 2021, 5:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামিকাল অর্থাৎ মঙ্গলবার উত্তর পূর্ব ভারতের আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন। রাজ্যের করোনাভাইরাস সংক্রান্ত পরিস্থিতি নিয়ে তিনি আলোচনা করবেন। বেলা ১১টা নাগাদ ভার্চুয়াল মাধ্যমে হবে বৈঠক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কথা বললেন অসম, নাগাল্যান্ড, সিকিম, মণিপুর, ত্রিপুরা, মেঘালয়া, অরুণাচল প্রদেশ, ও মিজোরামের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। 

আফগানিস্তান যুদ্ধ- ওসামা বিন লাদেনের মৃত্যু, আমেরিকার একটি অকাল যুদ্ধের অবসান

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী সম্প্রতী মণিপুর, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা এই রাজ্যগুলিতে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বাড়ছে। ত্রিপুরাতে করোনাভাইরাসের ডেল্টা প্লাস রূপের সন্ধান পাওয়া গেছে। যা নিয়ে উদ্বেগ বাড়ছে। করোনার ডেল্টা প্লাস রূপটি দ্রুততার সঙ্গে সংক্রমণ ছড়িয়ে দেয়। বিশেষজ্ঞরা ইতিমধ্যেই সতর্ক করেছেন। 

কোভিডের তৃতীয় তরঙ্গে বিপর্যস্ত কিউবা, খাবার আর টিকার দাবিতে পথে নাগরিকরা

অন্যদিকে করোনাভাইরাস তৃতীয় তরঙ্গে খুব তাড়াতাড়ি দেশে আছড়ে পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। দ্বিতীয় তরঙ্গের ধাক্কা কিছুটা কাটিয়ে ওঠার পর বেশ কয়েকটি রাজ্য আনলক শুরু করেছে। তাতেই সংক্রমণের ভয় আর করোনাভাইরাস সংক্রান্ত প্রোটোকল উপেক্ষা করেই পর্যটন কেন্দ্রগুলি ভিড় বাড়ছে। যা বিশেষজ্ঞদের আরও চিন্তায় ফেলে দিয়েছে। 

এদেশে শিশুদের করোনা টিকা আসতে দেরি,৩ ডোজের ZyCov-D অনুমোদনে আরও সময় লাগবে

এমনিতেই তৃতীয় তরঙ্গ নিয়ে যথেষ্টই চিন্তিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয় তরঙ্গের মত যাতে পরিস্থিতিত তৃতীয় তরঙ্গে এলে না হয় তার জন্য অক্সিজেনের ব্যবস্থা আর হাসপাতাল পরিকাঠামো নিয়ে আগেই বৈঠক করেছেন শীর্ষস্থানীয় কর্তাদের সঙ্গে। দেশে দেড় হাজার অক্সিজেন প্ল্যান্ট তৈরি হচ্ছে বলেও তাঁকে অবগত করেছেন সংশ্লিষ্ট কর্তারা। তিনিও হাসপাতালগুলিতে প্রশিক্ষণ দেওয়ার কথা বলেছিলেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios