টিকিট বুকিং নিয়ে বড় ঘোষণা পীযূষ গোয়েলের। রেল মন্ত্রী  পীযূষ গোয়েল ঘোষণা করে জানিয়েছেন, চেন্নাই শহরতলির এলাকায় ১ ফেব্রুয়ারি থেকে পুনরায় ইউটিএস মোবাইল অ্যাপের মাধ্যমে অসংরক্ষিত বুকিং করা যাবে।

 

 


রবিবার রাতে টিকিট বুকিং নিয়ে   রেল মন্ত্রী  পীযূষ গোয়েল টুইট করে জানিয়েছেন, ১ ফেব্রুয়ারি থেকে পুনরায় চালু হচ্ছে ইউটিএস মোবাইল অ্যাপের মাধ্যমে অসংরক্ষিত বুকিং। এই পরিষেবাটি মিলবে চেন্নাই শহরতলির টার্মিনাস- তিরুভল্লুর, রায়পুরাম-গমিদিপুন্ডি, চেন্নাই বিচ-চেঙ্গালপট্টু এবং চেন্নাই বিচ-ভেলাচেরি বিভাগগুলিতে এই ইউটিএস পরিষেবা পাওয়া যাবে। প্রসঙ্গত, সারা দেশে লকডাউনে যাত্রীবাহি রেল চলাচল বন্ধ ছিল।  এরপর ট্রেন চালু হলেও  ইউটিএস মোবাইল অ্যাপের মাধ্যমে অসংরক্ষিত বুকিং বন্ধই ছিল। যার জেরে খুব সহ যখন তখন ট্রেনের টিকিট বুক না করতে পারার জন্য যাত্রীরা একটু অসহায় বোধ করছিল। তবে সেই বাধা এবার পার হয়ে গেল চেন্নাই শহরতলির বাসিন্দাদের জন্য়। উল্লেখ্য়, এবার 'ক্যাশলেস ট্রানজাকসন' মিলবে ইউটিএস-র এই অসংরক্ষিত বুকিংয়ে।

 

 

অপরদিকে, এই ইউটিএস মোবাইল অ্যাপের মাধ্যমে অসংরক্ষিত বুকিং চালু হতেই সরাসরি রেলের কাউন্টারগুলি থেকে বুকিং এর চাপ। কারন এখন করোনা সংক্রমণ কমে আসায় যাত্রী সংখ্যাও অবাধ। তাই বিপুল পরিমাণ যাত্রী টিকিট দিতে ভীড় অনেকটাই কমে ইউটিএসে জায়গা করে নেবে।