স্বাস্থ্যই আমাদের সম্পদ। ২০২০ সাল এই কথাটা আমেদের ভালো করে শিখিয়ে দিয়েছে। এই গোটা বছরটাই ছিল গোটা বিশ্বের কাছে তীব্র চ্যালেঞ্জের। বর্তমানে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমছে। আগামী বছর থেকেই আমরা বিশ্বের সবথেকে বৃহৎ টিকাকরণ কর্মসূচি শুরু কর করার প্রস্তুতি শুরু করেছি। রাজকোটের এমস হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করে একথা জানালেন প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদী। । 


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাতের রাজকোটে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন। বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ভিত্তি প্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুজরাতের রাজ্যপাল, রাজ্যের মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী। 

এই প্রকল্পের জন্য প্রায় ২০১ একর জমি বরাদ্দ করা হয়েছে।  আগামী ২০২২ সালের মধ্যেই এটি আনুমানিক ১,১৯৫ কোটি টাকা ব্যয়ে তৈরি করার পরিকল্পনা রয়েছে কেন্দ্র ও রাজ্য সরকারের। হাসপাতালে  ৭৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালের ৩০ শয্যা আযুষ বিভাগের জন্য সংরক্ষিত থাকবে।  ডাক্তারি ছাত্রদের জন্য ১২৫টি আসনের ব্যবস্থা থাকছে। আর নার্সিং পড়ুয়াদের জন্য থাকছে ৬০ আসন।