প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামিকাল ইন্ডিয়া মোবাইল কংগ্রেস বা আইএমসি ২০২০ অনুষ্ঠানের উদ্বোধন করবেন। তিনি এই অনুষ্ঠানের উদ্বোধনী ভাষণ দেবেন। টেলি যোগাযোগ বিভাগ, ভারত সরকার ও সেলুলার অপারেটরস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। আগামিকাল থেকে দুদিন ধরে চলবে এই অনুষ্ঠান। 

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।  সংশ্লিষ্ট ব্যক্তিদের অনুমান এই অনুষ্ঠানটি আত্মনির্ভর ভারত গঠনের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিদেশি বিনিয়োগকারীদের স্থানীয় সংস্থাগুলিতে বিনিয়োগ করার জন্য উৎহিত করার পাশাপাশি টিলিকমিউনিকেশন ও উদীয়মান প্রযুক্তি গবেষণাখাতে উৎসহ দেবে। একই সঙ্গে উন্নয়নের দিকেও এগিয়ে যাবে। 


আইএমসি ২০২০ আলোচনায় কেন্দ্রীয় সরকারের বেশ কয়েকটি মন্ত্রক অংশ নেবে। টেলিকমিউনিকেশন সিইও, গ্লোবাল সিইও, ৫জি বিশেষজ্ঞ, ইন্টারনেট বিশেষজ্ঞ ও আর্টিফিশিয়াল বিশেষজ্ঞ সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা এই অনুষ্ঠানে অংশ নেবেন। সংশ্লিষ্ট মহলের ধারণা টেলিকমিউনিকেশন প্রযুক্তিতে ভারতকে আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।