Asianet News BanglaAsianet News Bangla

PM Modi on Rawat: দেশের সুযোগ্য সন্তান ছিলেন বিপিন রাওয়াত, শোকস্তব্ধ মোদী

সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে নিজের যন্ত্রণা প্রকাশ করলেন তিনি।

PM Narendra Modi Tweets On General Bipin Rawat Death bpsb
Author
Kolkata, First Published Dec 8, 2021, 8:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কপ্টার দুর্ঘটনায় (Helicopter Crash) সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের(General Bipin Rawat) আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। টুইট করে (Modi Tweets) নিজের যন্ত্রণা প্রকাশ করলেন তিনি। তিনটি টুইট করে মোদী লিখেছেন "তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত যেটিতে আমরা জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং সশস্ত্র বাহিনীর অন্যান্য কর্মীদের হারিয়েছি। তারা অত্যন্ত পরিশ্রমের সাথে ভারতের সেবা করেছে। শোকাহত পরিবারের সাথে রয়েছে কেন্দ্র।"

আরেকটি টুইটে প্রধানমন্ত্রী মোদী লেখেন জেনারেল বিপিন রাওয়াত একজন অসামান্য সৈনিক ছিলেন। একজন সত্যিকারের দেশপ্রেমিক, তিনি আমাদের সশস্ত্র বাহিনী এবং নিরাপত্তা যন্ত্রের আধুনিকীকরণে অসামান্য অবদান রেখেছিলেন। স্ট্রাটেজি সংক্রান্ত বিষয়ে তার অন্তর্দৃষ্টি এবং দৃষ্টিভঙ্গি ছিল ব্যতিক্রমী। তার মৃত্যু আমাকে গভীরভাবে শোকাহত করেছে। ওম শান্তি।

তৃতীয় টুইটে মোদী বলেন "ভারতের প্রথম সিডিএস হিসাবে, জেনারেল রাওয়াত প্রতিরক্ষা সংস্কার সহ আমাদের সশস্ত্র বাহিনীর সাথে সম্পর্কিত বিভিন্ন দিক নিয়ে কাজ করেছেন। তিনি তাঁর সাথে সেনাবাহিনীতে কাজ করার একটি সমৃদ্ধ অভিজ্ঞতা নিয়ে এসেছিলেন। ভারত তার ব্যতিক্রমী পরিষেবাকে কখনই ভুলবে না।"

উল্লেখ্য, বুধবার হাসপাতালে মরণপন লড়াই চালালেও শেষ রক্ষা হল না। চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যু হল কপ্টার দুর্ঘটনায়। ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত সহ সেনার চার উচ্চপদস্থ অফিসারকে নিয়ে ভেঙে পড়ল ভারতীয় সেনার কপ্টার। সূত্রের খবর সিডিএস বিপিন রাওয়াতের স্টাফ এবং পরিবারের সদস্যরাও এই এমআই-সিরিজ হেলিকপ্টারটিতে ছিলেন। তামিলনাড়ুর কোয়েম্বাটোর এবং সুলুরের মধ্যে এক জায়গায় কপ্টারটি ভেঙে পড়ে।

বায়ু সেনার পক্ষ থেকে জানান হয়েছে, চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে এয়ারফোর্স গ্রুপ ক্যাপ্টেনকে। গুরুতর দগ্ধ অবস্থায় তাঁর চিকিৎসা চলছে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বায়ুসেনা বলেছে, গভীর দুঃখের সঙ্গে জানান হচ্ছে জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের মৃত্যু হয়েছে চপার দুর্ঘটনায়। সঙ্গে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। চপারে মোট ১৪ জন যাত্রী ছিল। 

সেনা সূত্রের খবর দগ্ধ অবস্থায় গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহের চিকিৎসা চলছে ওয়েলিংটনের সামরিক হাসাতালে। হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ের সুলুর বিমান ঘাঁটি থেকে ওয়েলিংটনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। দুপুর ১১টা ৪৫ মিনিটে টেকঅফ করেছিল। উড়ানের কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনার কবলে পড়ে। দুপুর ২টো নাগাদ বিমান বাহিনীর পক্ষ থেকে দুর্ঘটনার কথা জানান হয়েছিল। 

Follow Us:
Download App:
  • android
  • ios