Asianet News BanglaAsianet News Bangla

করোনা যুদ্ধে এখনও পর্যন্ত প্রাণ গেছে ৩৪৩ পুলিশ কর্মীর, জানিয়েছেন অমিত শাহ

  • করোনা যুদ্ধে প্রাণ গেছে ৩৪৩ পুলিশ কর্মীর
  • পুলিশ কর্মীদের ভূয়সী প্রশংসা 
  • অমিত শাহ বলেন তিনি গর্বিত 
     
police commemoration day 2020 amit shah pays tribute to police personal bsm
Author
Kolkata, First Published Oct 21, 2020, 9:42 PM IST

মহামারির বিরুদ্ধে যুদ্ধে এখনও পর্যন্ত ৩৪৩ জন পুলিশ  কর্মী প্রাণ হারিয়েছেন। বুধবার পুলিশ স্মরণ দিবসে একথা জানিয়ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এদিন  নয়াদিল্লির পুলিশ স্মৃতিসৌধে একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানেই নিহত পুলিশ কর্মীদের শ্রদ্ধা জানান অমিত শাহ। পাশাপাশি বলেন স্বাধীনতা দিবস থেকে এপর্যন্ত ৩৫ হাজার ৩৯৪ জন পুলিশ কর্মী দেশের জন্য প্রাণ উৎসর্গ করেছেন। 


নিহত পুলিশ কর্মীদের পরিবারের উদ্দেশ্যেও সমবেদনা জানিয়েছেন অমত শাহ। তিনি বলেন, এই দিনটি দেশকে মনে করিয়ে দেয় যে শহিদরা রক্ত দিয়েওই দেশের মানুষকে নিরাপত্তা দিয়েছেন। দেশকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছেন। পাশাপাশি তিনি আরও বলেন নিরাপত্তা রক্ষীরা নিজেদের জীবন উৎসর্গ করেছেন বলেই দেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারছেন। 

মহামারীর কারণে লকডাউনে পুলিশ কর্মীদের ভূমিকার ভয়সী প্রশংসা করেন তিনি। বলেন স্বরাষ্ট্র মন্ত্রী হিসেবে তিনি গর্বিত, যে যখনই প্রয়োজন হয়েছে তখনই পুলিশ কর্মীরা এগিয়ে এসেছেন। করোনাভাইরাসের বিরুদ্ধে পুলিশ কর্মীরা সরাসরি যুদ্ধ করেছেন বলেও দাবি করেন তিনি। তিনি জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পুলিশ কর্মীদের ভূয়সী প্রশংসা করেছেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios