তিনদিন পর ঘরে ফিরে এসেছেন অজিত দাদা। আবেগ ধরে রাখতে পারছেন না এনিপি কর্মীরা। বিশেষ করে বারামতী-তে যে বিধানসভা কেন্দ্র থেকে রেকর্ড ভোটে জয়ী হয়েছেন অজিত পওয়ার, সেখানকার এনসিপি কর্মীরা একেবারে উচ্ছ্বসিত। বুধবার বিকেলেই পোস্টার ফেলা হল অজিত পওয়ার মহারাষ্ট্রের ভবিষ্যত মুখ্যমন্ত্রী।

এদিন সন্ধ্যায় এনিপির প্রতীক-সহ বারামতীর স্থানীয় এনিপি কর্মীরা, এলাকায় অজিত পওয়ার ও শরদ পওয়ারের ছবি দিয়ে একটি পোস্টার ফেলেছে। তাতে দেখা তাঁরা লিখেছেন, 'এখন থেকে তোমার কি করা উচিত, কি না করা উচিত তা আমাদেরকেই ঠিক করতে  দাও। গোটা মহারাষ্ট্র তোমাকে ভবিষ্যতের মুখ্যমন্ত্রী মনে করে।'

গত শনিবার সকালে দলের শীর্ষ নেতৃত্বকে অন্ধকারে রেখে অজিত পওয়ার এনসিপি বিধায়কদের সমর্থনপত্র তুলে দিয়েছিলেন বিজেপির হাতে মুখ্।যমন্ত্রী পদে দেবেন্দ্র ফড়নবিশ-এর পাশাপাশি হাসি মুখে নিজে উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। কিন্তু মঙ্গলবার সুপ্রিম কোর্ট অবিলম্বে আস্থাভোট আয়োজনের নির্দেশ দেওয়ার পর দুপুরেই তিনি পদত্যাগ করেন। মহারাষ্ট্রে বিজেপি সরকার পড়ে যায়। বুধবার ফের শরদ পওয়ারের চাতার তলায় ফিরে এসে উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন তিনি। এমনকী, দলে ও সরকারেও গুরুত্বপূর্ণ ভূমিকা পাবেন বলে শোনা যাচ্ছে।