Asianet News BanglaAsianet News Bangla

তবে কী এবার অন্যভূমিকায় প্রশান্ত কিশোর, হঠাৎই ক্যাপ্টেনকে ছাড়ায় জল্পনা তুঙ্গে

প্রশান্ত কিশোরকে নিয়ে আবারও জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে। হঠাৎই চিঠি লিখে ক্যাপ্টেনকে ছাড়লেন তিনি।
 

Prashant kishor quits captain amarinder what next bsm
Author
Kolkata, First Published Aug 5, 2021, 1:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কংগ্রসের সঙ্গে সখ্য়তা বেড়েছে। কিন্তু তারপরেও কী এমন হল যে ভোট কুশলী প্রশান্ত কিশোর আচমাকাই কংগ্রেস নেতা তথা পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংর দল থেকে নিজেকে সরিয়ে নিলেন। পঞ্জাবে নির্বাচন আসন্ন। তাই আগে থেকেই রাস্তা সুগম করতে ক্যাপ্টেন দ্বারস্থ হয়েছিলেন প্রশান্ত কিশোরের। নির্বাচনের রণকৌশল চূড়ান্ত করার বিষয়ে প্রশান্ত কিশোর সবরকম সহযোগিতা করবেন বলেও চুক্তি বদ্ধ হয়েছিলেন। কিন্তু আচমাকাই চিঠি লিখে প্রশান্ত কিশোর ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা দেন। 

সংসদে ঢুকতে মার্শালদের সঙ্গে ধস্তাধস্তি তৃণমূল সাংসদদের, গণতন্ত্র নিয়ে প্রশ্ন ডেরেকর

সূত্রের খবর প্রশান্ত কিশোর চিঠিতে লিখেছেন, সামাজিক জীবন থেকে সাময়িক বিরতি নিতে চান প্রশান্ত কিশোর। আর সেই কারণেই তিনি ইস্তফা দিচ্ছেন। বাংলার নির্বাচন চলাকালীনই প্রশান কিশোরকে প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ করেছিলেন অমরিন্দর সিং। বিধানসভা ভোটের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন তিনি। নির্বাচনের আগেই তাল কাটল প্রশান্ত কিশোরারে। যা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। 

রাম মন্দিরের ভূমি পুজোর ১ বছরে পট পরিবর্তন অযোধ্য়ার, আর ২ বছর পরেই রামলালার দর্শন

যদিও সূত্রের খবর প্রশান্ত কিশোরের পাখির চোখ এখন, ২০২৪ সালের লোকসভা নির্বাচন। তিনি এমন থেকেই তার প্রস্তুতি শুরু করেছেন। তবে কী রাজনৈতিক নেতার ভূমিকায় এবার দেখা যাবে প্রশান্ত কিশোরকে? তাই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক মহলের জল্পনা। প্রশান্ত কিশোরের ঘনিষ্ট মহলের ধারণা সাধারণ নির্বাচনে বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে কথা বলছেন তিনি। আর সেই কারণেই কোনও একটি রাজ্যের পরিস্থিতি নিয়ে এখনই মাথা ঘামাতে চান না। আর সেই কারণেই পঞ্জাবের মন্ত্রিসভার পদ দেওয়া হলেও তিনি সেই পদ গ্রহণ করেননি। 

Good News: কৃষ্ণনগরের সরভাজা আর সরপুরিয়া, রসগোল্লার পর আরও দুটি মিষ্টি পেতে চলেছে GI তকমা

গত মাসেই প্রশান্ত কিশোর রাহুল গান্ধী, সনিয়া গান্ধী আর প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে কথা বলেছিলেন। কংগ্রেস সূত্রের খবর প্রশান্ত কিশোরকে নিছকই ভোট কুশলী হিসেবে দেখতে নারাজ রাহুল গান্ধী। তিনি চাইছেন প্রশান্ত কিশোর দলের সদস্যপদ গ্রহণ করে কংগ্রেসের হতে কাজ শুরু করুক, সেই মত কংগ্রেস শীর্ষ নেতৃত্বের সঙ্গে তিনি আলোচনাও করেছেন। তাই ভোট ময়দানে তাঁকে এবার আর কোচের ভূমিকায় নয় বরং খেলোয়াড়ের ভূমিকায় দেখা যাবে বলেও মনে করছেন অনেকে। 

Prashant kishor quits captain amarinder what next bsm

Follow Us:
Download App:
  • android
  • ios