এবারের লোকসভা নির্বাচনের কংগ্রেসের ভরাডুবির দায় নিজের মাথায় তুলে নিয়ে সাধারণ মানুষের উদ্দেশে খোলা চিঠি লিখে কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন রাহুল গান্ধী। আর তাঁর এই সিদ্ধান্তে পাশে দাঁড়ালেন বোন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা।

এদিন দাদার সিদ্ধান্তের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখে টুইট করে তিনি লেখেন, 'তুমি যা করলে তাতে খুব কম মানুষেরই এমন সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছ। তোমার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রইল'। দাদার সমর্থনে বোনের করা এই টুইট ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

প্রসঙ্গত, এর আগেই কংগ্রেস নেতাদের জানিয়ে দিয়েছিলেন তাঁর  দলের সভাপতি পদ ছাড়ার সিদ্ধান্তের কথা। কংগ্রেসের ভবিষ্যত নিয়ে তিনি যথেষ্ট সন্দিগ্ধ বলেই তিনি দল ছাড়তে চান সেই কথাও জানিয়েছিলেন তিনি। বুধবার জনগণের উদ্দেশে একটি খোলা চিঠি পোস্ট করেন তাঁর দলের সভাপতির পদ ছাড়ার সিদ্ধান্তের কথা জানান তিনি। তবে রাহুলকে দলের সভাপতি পদে ফেরানো নিয়েও দলের অভ্যন্তরে চেষ্টা চালানো হচ্ছে বলে খবর। 

 

কথা রাখলেন অনড় রাহুল, কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা

তবে সভাপতির পদ থেকে পদত্যাগ করলেও রাহুল এও জানিয়েছেন, বিজেপি এবং আরএসএসের বিরুদ্ধে তাঁর লড়াই জারি থাকবে। টুইটারে নিজের পদত্যাগের খবর জানিয়ে তিনি লিখেছেন, 'কংগ্রেসকে সেবা করতে পেরে আমি সম্মানিত। কংগ্রেসের আদর্শ এবং মূল্যবোধ দেশের  জীবনীশক্তি হিসেবে কাজ করেছে। দেশবাসী এবং সংগঠনের কাছে আমি ঋণী হয়ে থাকব।' আর দাদার এই সিদ্ধান্তে বোনেরও যে সমর্থন রয়েছে, তা প্রকাশপেয়েছে তাঁর এই টুইট থেকেই।