গোটা বিশ্বেই অনলাইন ভিডিওগেম পিইউবিজি দারুণ জনপ্রিয়। অথচ এই খেলার নিয়ে সারা বিশ্বেই একের পর এক দুর্ঘটনা ঘটে চলেছে। এবার, এই গেম খেলতে গিয়ে মস্তিষ্কের রক্তক্ষরণ হয়ে মহারাষ্ট্রে মৃত্য়ু হল ২৫ বছর বয়সী এক ব্যক্তির। পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবারই তাঁর ব্রেন স্ট্রোক নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়, শনিবার তিনি মারা যান।

মৃত যুবকের নাম হর্ষল মেমনে। তিনি পিম্পরি চিনচড়ের সিন্দেওয়াড়ির বাসিন্দা ছিলেন।   দেহু রোড থানার এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার নিজের বাড়িতেই একটানা অনেকক্ষণ ধরে পিউবিজি খেলছিলেন তিনি। হঠাতই সংজ্ঞা হারান। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তাররা জানান, তাঁর ইন্ট্র্যাসেরিব্রাল হেমারেজ ঘটেছে। শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ইন্ট্র্যাসেরিব্রাল হেমারেজ-এর ক্ষেত্রে মস্তিষ্কের টিস্যুগুলি ফেটে গিয়ে রক্তক্ষরণ হতে থাকে। ফলে এই ক্ষেত্রে সবসময়ই প্রাণের জুঁকি থাকে। ডাক্তাররা জানিয়েছেন, সম্ভবত ওই অনলাইন গেম খেলতে গিয়ে হর্ষল অত্যধিক উত্তেজিত হয়ে পড়েন। তাতেই তাঁর মস্তিষ্কের ভিতরে টিশ্যুগুলি ফেটে যায়। ময়না তদন্তের রিপোর্টে মস্তিস্কের টিস্যু নেক্রোসিস-এর সঙ্গে মস্তিষ্কের অভ্যন্তরে রক্তক্ষরণকে মৃত্যুর কারণ হিসাবে উল্লেখ করা হয়েছে।