সম্প্রতি নিজের লোকসভা কেন্দ্র ওয়ানাডে গিয়েছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। গত শুক্রবার থেকে ওই লোকসভা কেন্দ্রে একাধিক রোড শো-এ অংশ নিয়েছেন রাহুল। আর দিন-দশেক পরই তাঁর জন্মদিন। ৪৮ পেরিয়ে ৪৯-এ পা দেবেন রাহুল। তিনদিনের সফর শেষে রাহু‌ল গান্ধী দেখা করলেন রাজাম্মা রাজাপ্পান নামে এক নার্সের সঙ্গে। দেখা মাত্রই তাঁকে জড়িয়ে ধরেন রাহুল। কী এমন সম্পর্ক তাঁর সঙ্গে!

না কোনও রক্তের সম্পর্ক যদিও নেই, কিন্তু তাঁর সঙ্গে রাহুল গান্ধীর যে একটা আত্মিক সম্পর্ক রয়েছে, সে কথা বলাই বাহুল্য। আজ থেকে ঠিক ৪৮ বছর আগে রাহুল গান্ধীর জন্মের সময়ে উপস্থিত ছিলেন ওই নার্স। এখন অবশ্য তিনি অবসরপ্রাপ্ত। প্রসঙ্গত, তিনি ওয়ানাডেরই একজন ভোটার। এই বছর লোকসভা নির্বাচনে আমেঠি থেকে পরাজিত হলেও, ওয়ানাড থেকে প্রায় ৪ লক্ষ ৩১ হাজার ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বী বামফ্রন্ট প্রার্থীকে বিপুল ভোটে হারিয়ে জয়লাভ করেন রাহুল গান্ধী। 

প্রধানমন্ত্রীর প্রচারে শুধুই মিথ্যাচার, মোদীকে এক হাত নিলেন রাহুল

জন্মদিনের ঠিক কয়েকদিন আগে জন্মের সময়ে উপস্থিত থাকা নার্সকে কাছে পেয়ে রীতিমতো আবেগ প্রকাশ করেছেন রাহুল। আনন্দে চোখে জল এসেছে নার্স রাজাম্মা রাজাপ্পান-এরও। কংগ্রেস সভাপতির ওয়ানাডের টুইটার হ্যান্ডলে একটি ছবি শেয়ার করা হয়েছে, যেখানে ওই নার্সকে আলিঙ্গন করতে দেখা গিয়েছে কংগ্রেস সভাপতিকে।