প্রবল অস্বস্তির কাটিয়ে স্বস্তির বৃষ্টি রাজধানীর একাধিক জায়গায়। শুক্রবার থেকে এখনও পর্যন্ত রাজধানীতে বৃষ্টির ফলে অস্বস্তির পরিমাণ অনেকটাই কমেছে। শুধু তাই নয়, এর পাশাপাশি এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে তাপমাত্রা। গত শনিবার পর্যন্ত হওয়া বৃষ্টিপাতের ফলে তাপমাত্রা একধাক্কায় নেমে এসেছিল ২৮.৮ ডিগ্রিতে। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার সকাল সাড়ে আট'টা নাগাদ বাতাসে আপেক্ষিক  আর্দ্রতার পরিমাণ ছিল চুয়াত্তর শতাংশ। এদিনের সর্বোচ্চ তাপমাত্রার পরিমাণ ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন অর্থাৎ শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। 

আজ সকাল থেকে তাপমাত্রার পারদ ছুঁয়েছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসে। এদিন রাজধানীর একাধিক এলাকায় ভারী বৃষ্টিপাতের ফলে জল জমে যাওয়ার খবর পাওয়া যাচ্ছে। দিল্লির রাজপথের জলছবিও ছিল ছিল চোখে পড়ার মতো।

আবহাওয়া দফতর অবশ্য এই বৃষ্টির পূর্বাভাস জারি করেছিল। আর এই বর্ষণের ফলেই যে আবহাওয়ার গুমোটভাব কেটে গিয়ে স্বস্তি ফিরে পাবেন দিল্লিবাসী সেই পূর্বাভাসও দেওয়া হয়েছিল। সেইমতো বৃষ্টিপাতের কারণে স্বভাবতই খুশি রাজধানীবাসী।