৮০০ বছর ধরে শাসন করেছি, কাগজ আমরা দেখাবো না। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় অনুগামীদের আবেগকে উসকে দিতে দিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন নেতা তথা আসাদউদ্দিন ওয়াইসির ভাই আকবরউদ্দীন ওয়াইসি। তাঁর সেই মন্তব্যের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সেকান্দরাবাদ-এ এক সিএএ বির বিরোধী বক্তৃতা দেন তিনি। সেখানেই তিনি বলেন, 'যারা আমাদের কাগজপত্র দেখাতে বলছেন, তাদের বলতে চাই আমরা ৮০০ বছর ধরে এই দেশ (ভারত) শাসন করেছি। এই দেশের প্রতিটি কোণায়, প্রতিটি কুলুঙ্গিতে আমাদের মহত্বের চিহ্ন রয়েছে'।

এরপর সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে গলার শিড়া ফুলিয়ে চিৎকার করে এআইমিম-এর এই বিতর্কিত নেতা বলেন, 'শুনুন মিস্টার প্রধানমন্ত্রী, আমাদের পিতৃপুরুষরা (মুসলমানরা) চারমিনার, কুতুব মিনার এবং লালকেল্লা তৈরি করেছিলেন। আপনার বাবা তা করেননি। আমরা কোনও কাগজপত্র দেখাব না'।

উস্কানিমূলক মন্তব্য করা অবশ্য আকবরউদ্দীন ওয়াইসির এই প্রথম নয়। এর জন্যই তিনি খ্যাত বলা যেতে পারে। ২০১২ সালে, তিনি হুমকি দিয়েছিলেন, পুলিশ বাহিনীকে ১৫ মিনিটের জন্য বসিয়ে রাখলে ভারতে সংখ্যালঘু হিসেবে থাকা মুসলমানরা, হিন্দুরা তাদের শক্তির পরিচয় দিয়ে দেবে। স্বাভাবিকভাবেই তাঁর এই '৮০০ বছর ধরে শাসন করা'র বিতর্কিত মন্তব্য অস্বস্তিতে ফেলেছে তাঁর দাদা তথা এআইমিম প্রধান ও সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি-কে। তিনি এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।