এবার প্রকাশ্যে এলেন মানবিক স্মৃতি। অসুস্থ মহিলাকে নিজের কনভয় অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পৌঁছে দিয়ে মানবিকতার নজির গড়লেন স্মৃতি ইরানি। 

দুদিনের জন্য নিজের নির্বাচনী কেন্দ্র উত্তরপ্রদেশের আমেঠিতে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তাঁর দুদিনের সফরে তিনি এক মৃত বিজেপি কর্মীর পরিবারের লোকেদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন তিনি, তাঁর সঙ্গে ছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্ত। সেইসময়ে তাঁর কনভয়ের মাঝে পড়ে যায় একটি অ্যাম্বুলেন্স। বিষয়টি জানতে পেরে এগিয়ে  আসেন স্মৃতি।  

সংবাদ সংস্থার প্রকাশ করা একটি ভিডিওতে দেখা গিয়েছে, একদল মানুষ একজন অসুস্থ মহিলাকে একটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাচ্ছিলেন হাসপাতালে। ওই অ্যাম্বুলেন্সটিতে পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় অসুস্থ মহিলাকে একটি চেয়ারে বসিয়ে কোনও প্রকারে নিয়ে যাওয়া হচ্ছিল। বিষয়টি বিশদে জানতেই এগিয়ে আসেন স্মৃতি । এরপর গোটা ঘটনাটি তদারকি করে অসুস্থ মহিলাকে তাঁর কনভয় অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন তিনি। 

 

প্রসঙ্গত কংগ্রেসের পুরনো ঘাঁটি আমেঠিতে রাহুল গান্ধীকে হারিয়ে বিপুল ভোটে জয়লাভ করেনছিলেন স্মৃতি ইরানি। আর ভোটে জেতার পর এটাই ছিল তাঁর প্রথম আমেঠি সফর। আর প্রথম সফরেই যে তিনি মানুষের মন জয় করে  নিয়েছেন একথা বলতেই হয়।