সম্প্রতি ভারতে মহিলাদের বিরুদ্ধে নৃশংস অপরাধের বিভিন্ন ঘটচনা সামনে উঠে এসেছে। এমন সব ভয়াবহ ঘটনা ঘটছে, যা জেনে হতবাক হয়ে যাচ্ছেন সকলে। কিন্তু মহারাষ্ট্রের আওরঙ্গবাদ জেলায় যা ঘটেছে, তা সব বিস্ময় সব কলঙ্ক ছাপিয়ে গিয়েছে বলে মনে করা হচ্ছে। এই ক্ষেত্রে এক বছর ২০-র যুবককে, গত তিন মাসে ধরে  নিয়মিত তাঁর মাকেই ধর্ষণ করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

মহারাষ্ট্র পুলিশ জানিয়েছে, বুধবার ভোরে সেই হতভাগ্য মা স্থানীয় থানায় ছেলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এরপরই পুলিশ ওই কুপুত্র-কে গ্রেফতার করে। পুলিশ আরও জানিয়েছে অভিযুক্তের বাবা প্রায় সাত বছর আগে মারা গিয়েছেন। তার মা এক বেসরকারী হাসপাতালে কাজ করেন। অভিযুক্ত মাদকাসক্তস প্রায়ই মদ খাওয়ার জন্য মায়ের কাছে টাকা নিয়ে জুলুম করে। দিতে অস্বীকার করলে মায়ের গায়ে হাত-ও তোলে।

নির্য়াতিতা তাঁর অভিযোগে জানিয়েছেন, গত তিন মাসে ছেলে তাঁকে বেশ কয়েকবার যৌন নির্যাতন করেছে। কাউকে এই বিষয়ে জানালে তাঁকে হত্যা করবে এই হুমকিও দিয়েছিল। বুধবার রাতে ফের একবার সে চড়াও হওয়ার পর মায়ের ধৈর্যের বাধ ভাঙে। ভোরেই তিনি থানায় গিয়ে ছেলের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। বৃহস্পতিবার অভিযুক্তকে স্থানীয় আদালতে তোলা হয়। আদালত তাকে পুলিশ হেফাজতে পাঠিয়েছে।