Asianet News Bangla

ডাক পেলেন না সনিয়া, ট্রাম্পের সম্মানে আয়োজিত নৈশভোজ বয়কট কংগ্রেসের

  • মার্কিন প্রেসিডেন্টের সম্মানে রাইসিনা হিলসে নৈশভোজ
  • নৈশভোজের আয়োজন করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ
  • নৈশভোজে আমন্ত্রণ পেলেন না কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী
  • নৈশভোজ বয়কট মনমোহন সহ একাধিক কংগ্রেস নেতৃত্বের
Sonia Gandhi not invited Congress to skip state banquet
Author
Kolkata, First Published Feb 25, 2020, 8:51 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


সোমবার দু'দিনের সফরে ভারতে এসেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক সহ মঙ্গলবার সারাদিন একাধিক সরকারি কর্মসূচি রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। তাঁর সমান্নে এদিন নৈশভোজের আয়োজন করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাইসিনা হিলসে আয়োজিত এই নৈশভোজে আমন্ত্রিতদের তালিকায়  মোদী মন্ত্রিসভার মন্ত্রীর যেমন রয়েছেন, তেমনি রয়েছেন সমাজের নানা স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গও। যদিও এদিন সন্ধ্যায় আয়োজিত এই নৈশভোজ বয়কটের সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

আরও পড়ুন: আজ মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক ট্রাম্পের, দিল্লির স্কুলে যাচ্ছেন মেলানিয়া

রাষ্ট্রপতি ভবনে মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্টলেডির সম্মানে আয়োজিত এই নৈশভোজে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছিল লোকসভায় কংগ্রেস নেতা অধীর রঞ্চন চৌধুরীকে। আমন্ত্রিতদের তালিকায় ছিলেন রাজ্যসভায় বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ এবং দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ডক্টক মনমোহন সিং। তবে  তাঁরা আমন্ত্রিত হলেও তাতে অংশগ্রহণ করবেন না বলেই জানা যাচ্ছে। যদিও এর আগে গুলাম নবি আজাদ আমন্ত্রণপত্র গ্রহণ করেছিলেন। পরে তিনি তা প্রত্যাখ্যান করেন।

আরও পড়ুন: বন্ধুকে দেওয়া কথা রাখতে পেরে স্বস্তিতে মোদী, মোতেরার ভিড় দেখে মুগ্ধ মার্কিন প্রেসিডেন্ট

মার্কিন প্রেসিডেন্টের জন্য আয়োজিত নৈশভোজে সমাজের গণ্যমান্য লোকেদের আমন্ত্রণ জানান হলেও কংগ্রেস সভানেত্রীকে নিমন্ত্রণপত্র পাঠানো হয়নি। ইউপিএ চেয়ারপার্সনকে উপেক্ষা করার কারণেই তাই মার্কিন প্রেসিডেন্টের সম্মানে দেওয়া নৈশভোজ বয়কটের সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। 

শারীরিক অসুস্থতার কারণে তিনি নিমন্ত্রণ রক্ষা করতে পারবেন না বলে রাষ্ট্রপতি ভবনকে জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সোমবার গুলাম নবি আজাদও জানিয়ে দেন, তিনি এই আমন্ত্রণ রক্ষা করতে পারবেন না। রাজ্যসভার বিরোধী দলনেতা বলেন, কংগ্রেসের সংসদীয় নেতা সনিয়া গান্ধীকে কোনও নিমন্ত্রণ জানানো হয়নি, সেক্ষেত্রে তাঁর পক্ষে এই নিমন্ত্রণ রক্ষা কোনওভাবেই সমীচিন নয়। লোকসভার কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী আগেই জানিয়ে দিয়েছেন তিনি রাষ্ট্রপতি ভবনে গিয়ে নৈশভোজে অংশগ্রহণ করবেন না। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios