ভুয়ো টিআরপি কেসে আরও একবার ধাক্কা খেল অর্ণব গোস্বামীর রিপাব্লিক টিভি। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট রাজি হয়নি রিপাব্লিক টিভির দায়ের করা মামলা শুনতে। কিছুটা কড়া ভাষায় রিপাব্লিক টিভিকে জানিয়ে দেওয়া হয়েছে, অন্যান্য নাগরিকদের মতই তদন্তের মুখোমুখি হতে হবে। পাশাপাশি বোম্বে হাওকোর্টে তাদের যাওয়া উচিৎ বলেও মন্তব্য করেছে শীর্ষ আদালত। 


মুম্বাই পুলিশের অভিযোগ রিপাব্লিক টিভিসহ প্রথম সারির তিনটি চ্যালেন বিজ্ঞাপন পাওয়ার জন্য টিআরপিতে জালিয়াতি করেছে। আর এই ঘটনার তদন্তে নেমেছে মুম্বই পুলিশ। আর সেই মামলা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রিপাব্লিক টিভি। শীর্ষ আদালতের পক্ষ থেকে জানন হয়েছে আগেই রিপাব্লিক টিভি হাইকোর্টে আবেদন করেছে। তারপরে এই মামলা সুপ্রিম কোর্ট শোনার অর্থ হল যে তারা শীর্ষ আদালত উচ্চ আদালতের ওপর ভরসা রাখে না এই বার্তা দেওয়া। তাই সুপ্রিম কোর্টে তাদের মামলা নিয়ে বোম্বে হাইকোর্টে যাওয়ার কথা বলেছে সুপ্রিম কোর্ট। এদিন মামলাটি ওঠে ডিওয়াই চন্দ্রচূড়, ইন্দু মলহোত্রা আর ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চে। তিন বিচারপতির বেঞ্চ জানিয়েছেন রিপাব্লিক টিভির অফিস ওয়লিতে। আর সেখান থেকে খুবই কাছে ফ্লোরা ফাউন্টেন। এই ফ্লোরা ফাউন্টেনেই রয়েছে বোম্বে হাইকোর্ট। রিপাব্লিক টিভির হয়ে মামলা লড়ছে বিখ্যাত আইনজীবী হরিশ সালভে। 

চিন আর পাকিস্তানের মোকাবিলা করতে তৈরি হচ্ছে জোজিলা সুড়ঙ্গ, সারা বছরই করবে যান চলাচল ...

হাথরসকাণ্ডে আবারও প্রশ্নের মুখে যোগীর পুলিশ, লোপাট ঘটনার সিসিটিভি ফুটেজ ...

মুম্বই পুলিশের অভিযোগ টিআরপিকাণ্ডে তদন্তে বাকি চ্যানেলগুলি সহযোগীতা করলেও রিপাব্লিক টিভি কোনও রকম সহযোগিতা করছে না। পাশাপাশি মুম্বই পুলিশ আরও বলেছে মত প্রকাশের স্বাধীনতা মানে এই নয় যে তদন্তে অভিযুক্ত কোনও ব্যক্তি তদন্ত নিয়ে কোনও মন্তব্য করতে পারে। পাশাপাশি তদন্ত নিয়ে কোনও নির্দেশও দিতে পারে না। মুম্বই পুলিশ রিপাব্লিক টিভির কর্মকর্তাদের সমন জারি ইস্যুতে সমন জারি করার বিষয়ে চ্যানেলের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামীর আবেদনের তীব্র বিরোধিতা করেছে।  তবে রিপাব্লিক টিভির সিবিআই তদন্তের আর্জিও মেনে নেওয়া হয়নি। অন্যদিকে এই এই ইস্যুতেই আগামী তিন মাস খবরের চ্যানেলের ভিউআরসিপ রেটিং পদ্ধতি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বার্কা। টিআরপিতে কোনও কারছুপি হয়েছে কিনা তা খতিয়ে দেখতেই এই সিদ্ধান্ত বলে জানান হয়েছে সংস্থার পক্ষ থেকে।