প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে হত্যা করার উস্কানি দেওয়ার অভিযোগ। তামিলনাড়ুতে বিশিষ্ট বক্তা এবং টেলিভিশন ব্যক্তিত্ব নেল্লাই কান্ননকে গ্রেফতার করা করল পুলিশ। অভিযোগ, নাগরিকত্ব আইন বিরোধী একটি সভায় শনিবার বক্তব্য রাখতে গিয়ে কান্নন বলেন, মুসলিমরা কেন এখনও নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে হত্যা করেনি, সেটা ভেবেই তিনি অবাক হচ্ছেন। 

শনিবার কান্ননের এই বক্তব্যের পর থেকেই ক্ষোভ প্রকাশ করেন তামিলনাড়ুর বিজেপি নেতারা। মেরিনা বিচ-এ রাজ্য বিজেপি-র চার সিনিয়র নেতা কান্ননের গ্রেফতারির দাবিতে ধরনাতেও বসেন। তার পরই এ দিন তামিল এই বুদ্ধিজীবীকে গ্রেফতার করে পুলিশ। পেরামবালুর থেকে তাঁকে গ্রেফতার  করা হয়েছে বলে জানা গিয়েছে। 

শনিবার সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া আয়োজিত একটি সভায় কান্নন বলেন, 'অমিত শাহই নরেন্দ্র মোদীর পিছনে মূল মাথা। এতদিনে দু' জনকে শেষ করে দেওয়া উচিত ছিল। কিন্তুও এখনও তা হয়নি।'

নরেন্দ্র মোদী- অমিত শাহ ছাড়াও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী, উপ মুখ্যমন্ত্রী পন্নিরসেলভম-এর বিরুদ্ধেও আপত্তিকর মন্তব্য করেন কান্নন। এই সমস্ত মন্তব্যের পরেই বিজেপি নেতারা অভিযোগ করেন, নেল্লাই কান্নন-এর বক্তব্য প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে উস্কানিমূলক এবং তা দুই নেতার প্রাণহানির আশঙ্কা অনেকটাই বাড়িয়ে দেবে। 

কান্ননের বিরুদ্ধে তার পর থেকে তামিলনাড়ুর বিভিন্ন থানায় পনেরোটি অভিযোগ দায়ের হয়। এছাড়াও ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় তামিলনাড়ু পুলিশও একটি পৃথক মামলা দায়ের করেছিল।