Asianet News BanglaAsianet News Bangla

ট্রাম্পের প্রবেশের আগেই বড়সড় দুর্ঘটনা মোতেরায়, দেখুন ভিডিও

  • ভারতে পা রেখেই মোতেরা স্টেডিয়ামে যাবেন ট্রাম্প
  • বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম হিসাবে আত্মপ্রকাশ ঘটবে 
  • মোতেরাকে এর জন্য নতুন করে সাজিয়ে তোলা হয়েছে
  • গত কয়েক বছর ধরেই মোতেরা-র সংস্কারের কাজ চলছিল
The makeshift gate of Motera Stadium collapse ahead the visit of Donald Trump
Author
Kolkata, First Published Feb 23, 2020, 8:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের মাটিতে সোমবার দুপুরেই ঢুকছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এয়ারফোর্স ওয়ান। আহমেদাবাদ বিমানবন্দরে এয়ারফোর্স ওয়ান-এর অবতরণ করার কথা দুপুর বারোটা নাগাদ। এরপর-ই মোতেরা স্টেডিয়াম উদ্বোধন করতে রওনা দেবেন ডোনাল্ড ট্রাম্প। যদিও, ট্রাম্পের এই সফরসূচি শুরু হওয়ার আগেই ঘটে গেল বড় ঘটনা। যা থেকে যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারত বড় বিপদ। 

আর এই ঘটনা ঘটেছে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে। সেখানে ট্রাম্পের প্রবেশের জন্য যে তোরণদ্বার বানানো হয়েছিল তা ভেঙে পড়েছে রবিবার দুপুরে। জানা গিয়েছে আহমেদাবাদে রবিবার সকালে থেকেই প্রবল ঝোড়ো হাওয়া বইছে। এই ঝোড়ো হাওয়াতেই ছিন্ন-ভিন্ন হয়ে গিয়েছে তোরণদ্বারের সঙ্গে লেগে থাকা ফ্লেক্স। 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য মোতেরা স্টেডিয়ামে বেশ কয়েকটি তোরণদ্বার তৈরি করা হয়েছে। এগুলি সবই ভিভিআইপি-দের প্রবেশের জন্য। জানা গিয়েছে, ট্রাম্পের প্রবেশের জন্য তৈরি এমনই একটি তোরণদ্বার যা স্টেডিয়ামের তিন নম্বর গেটের কাছে তৈরি করা হয়েছিল তা হাওয়ার বেগ সামলাতে পারেনি। 

তোরণদ্বারগুলিকে স্টিল রড এবং ওয়েলডিং করে বানানো হয়েছিল। এর উপরে পরানো হয়েছিল ট্রাম্প-কে উদ্দেশ্য করে লেখা বিভিন্ন স্লোগান ভর্তি ফ্লেক্স এবং ব্যানার। ঝোড়ো হাওয়ায় এই ফ্লেক্স ও ব্যানার বেসামাল হয়ে যাওয়াতেই এই ঘটনা বলে দাবি করেছেন মোতেরা স্টেডিয়ামে যাবতীয় ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত এক আধিকারিক। 

অস্থায়ী এই গেট ভেঙে পড়ার ভিডিও মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সৌভাগ্যবশত এই গেট সপাটে মাটিতে আছড়ে পড়লেও কেউ হতা-হত হননি। যদিও, ঘটনার সময় গেটে-র সামনে অনেক শ্রমিক কাজ করছিলেন। তারাও বরাত জোরে বেঁচে গিয়েছেন বলে মনে করা হচ্ছে। 

 

আহমেদাবাদ পুলিশের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের কমিশনার অজয় তোমার জানিয়েছেন, 'গেটের ফিনিশিং টাচ দেওয়ার কাজ চলার সময় এই তা ভেঙে পড়ে। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি।'

আহমেদাবাদ-এ পা রেখেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একটি রোড-শো-তে অংশ নেবেন ডোনাল্ড ট্রাম্প। এরপর তিনি মোতেরার সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে অংশ নেবেন। যেখানে লক্ষাধিক লোকের সমাগম হওয়ার কথা। মোতেরা স্টেডিয়ামের সংস্কারের পর সেখানে এই মুহূর্তে ১২২,০০০ লোক বসার ব্যবস্থা করা হয়েছে। 

ট্রাম্পের অনুষ্ঠানের জন্য মোতেরা স্টেডিয়ামকে বিল্ডিং ইউজ-এর অনুমতিপত্রও দিয়েছে আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন। 

Follow Us:
Download App:
  • android
  • ios