মেরামতির পর হাল ফিরলো বন্দে ভারত এক্সপ্রেসের, আজ থেকেই পরিষেবা দেবে ট্রেনটি

| Oct 07 2022, 06:45 PM IST

মেরামতির পর হাল ফিরলো বন্দে  ভারত এক্সপ্রেসের, আজ থেকেই পরিষেবা দেবে ট্রেনটি

সংক্ষিপ্ত

দুর্ঘটনার পর দ্রুত ঠিক হলো বন্দে ভারত এক্সপ্রেসের  সামনের অংশ। মুম্বাইয়ের সেন্ট্রাল কেয়ার সেন্টারের  বিশেষভাবে প্রশিক্ষিত একটি দল দ্রুত মেরামত করে, আজই যাত্রী পরিষেবায নামালো ট্রেনটিকে

বন্দে ভারত এক্সপ্রেসের  ধাতব নাকটি  অত্যন্ত দ্রুততার সাথে ঠিক করলেন  বিশেষভাবে  প্রশিক্ষিত  এক অস্ত্রোপচার দল। বৃহস্পতিবার নতুন চালু হাওয়া এই টেনটিকে ধাক্কা মারে একটি  মহিষের দল।  ফরলস্বরূপ ভেঙে যায় ট্রেনটির চালক কোচের সামনের অংশটি। স্থানীয় আরপিএফ বাহিনী -এর জন্য এফআইআরও দায়ের করে মহিষগুলির  মালিকের বিরুদ্ধে। শুধু আইনি ব্যবস্থাই নয় , ট্রেনটিকে দ্রুত পরিষেবাতে ফিরিয়ে আনতেও তৎপরতা দেখিয়েছিল আরপিএফ। যার ফলস্বরূপ ক্ষতিগ্রস্ত ট্রেনটিকে দ্রুত নিয়ে যাওয়া হয় মুম্বাইয়ের  সেন্ট্রাল কোচিং কেয়ার সেন্টারে। সেখানেই শুরু হয় ট্রেনটির মেরামতির কাজ। 

গুজরাটের  ভাটভা এবং মণিনগর স্টেশনের মাঝে বৃহস্পতিবার  ১১ টা ১৫ নাগাদ  ঘটে এই  দুর্ঘটনাটি।  মহিষের পালের সঙ্গে  এক্সপ্রেসের এই ধাক্কায়  মৃত্যুও হয় চারটি মহিষের।  ঘটনায় চাঞ্চল্য ছড়ালে  ট্রেনটিকে  ২০ মিনিটের জন্য অস্থায়ীভাবে বন্ধ রাখা হয়। টেন পরীক্ষক দল এসে পরীক্ষা করলে তবে ট্রেনটি আবার চালু করার অনুমতি পায় চালক। বিশেষ কোনো কার্যকরী অংশের ক্ষতি না হাওয়ায় ট্রেনটিকে তৎক্ষণাৎ পাঠানো হয় মুম্বাইয়ে, নাক প্রতিস্থাপনের উদেশ্যে। 

Subscribe to get breaking news alerts

"মেরামতির  সময় মুম্বাই সেন্ট্রাল ডিপোতে সামনের কোচের নোজ কোন কভারটি  প্রথমে পুরোপুরি খুলে নেওয়া হয়।  তারপর  নতুন করে  প্রতিস্থাপন করা হয় ট্রেমটির সামনের অংশটি ।  কোনও অতিরিক্ত ডাউনটাইম ছাড়াই পরিষেবাতে ফিরে আসে ট্রেনটি । ভবিষ্যতে এই ধরনের ঘটনা এড়াতে আমরা সমস্ত ব্যবস্থা নিচ্ছি," বললেন ওয়েস্টার্ন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। 

নতুন-প্রবর্তিত মুম্বাই-গান্ধীনগর বন্দে ভারত সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেনটি ১লা  অক্টোবর, গুজরাটের রাজধানী গান্ধীনগরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্তৃক পতাকা প্রদর্শনের মাধ্যমে  তার বাণিজ্যিক চলাচল শুরু হয়েছিল।

আরও পড়ুন বন্দে ভারত ট্রেনে ধাক্কা, মহিষের মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের রেল পুলিশের

আরও পড়ুনবিজেপিতে কিভাবে নির্বাচন হয়? প্রশ্ন তুলে খাড়গে জানালেন কংগ্রেসের রিমোর্ট কন্ট্রোল থাকবে তারই হাতে

আরও পড়ুনমাল নদীর হড়পা বানে মানুষের মৃত্যু নিয়ে এবার মুখ খুললেন জলপাইগুড়ির জেলা শাসক