T-90 ট্যাঙ্কে ব্যারেল ফেটে মৃত্যু তিন সেনা জওয়ানের, গোটা ঘটনার তদন্তের নির্দেশ

| Oct 07 2022, 04:32 PM IST

T-90 ট্যাঙ্কে ব্যারেল ফেটে মৃত্যু তিন সেনা জওয়ানের, গোটা ঘটনার তদন্তের নির্দেশ

সংক্ষিপ্ত

প্রতিরক্ষাক্ষেত্রে দুর্ঘটনা।  এটি T-90 নিয়ে ফিল্ড ফায়ারিং অনুশীলন  করার সময় এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ভারতীয় সেনা বাহিনীর দুই সদস্য প্রাণ হারিয়েছেন।T-90 tank ট্যাঙ্ক ফেলে মৃত্যু, দুই সেনা জওয়ানের মৃত্যু, 
 

প্রতিরক্ষাক্ষেত্রে দুর্ঘটনা।  এটি T-90 নিয়ে ফিল্ড ফায়ারিং অনুশীলন  করার সময় এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ভারতীয় সেনা বাহিনীর দুই সদস্য প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যা এক। নিহত দুজনের মধ্যে একজন জুনিয়ার কমিশনড অফিসার। শুক্রবার ঝাঁসির কাথে বাবিনা ক্যান্টনমেন্টে ফিল্ড ফায়ারিং অনুশীলনের সময় T-90 ট্যাঙ্কের ব্যারেল ফেটে যায়। 

সেনা সূত্রের খবর গোটা ঘটনার তদন্ত হবে। কোর্ট অব ইনকোয়ারির মাধ্যমে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। নিহতের পরিচয় এখনও জানান হয়নি। আহত সেনার চিকিৎসা চলছে স্থানীয় সেনা হাসপাতালে। 

Subscribe to get breaking news alerts

T-90 ট্যাঙ্ক হল একটি তৃতীয় প্রজন্মের রাশিয়ান যুদ্ধ যান। এটি অত্যান্ত আধুনিক প্রযুক্তির। একটি বিবৃতিতে ভারতীয় সেনা বলেছে, 'আজ ঝাঁসির কাছে বাবিনা ক্যানটমেন্টে ফিল্ড ফায়ারিং অনুশীলনের সময় একটি T-90 ট্যাঙ্কের ব্যারেল ফেটে যায়। এই ঘটনায় জুনিয়ার কমিশনড অফিসারসহ দুই সেনা জওয়ানের মৃত্যু হয়। তদন্তের জন্য কোন্ট অব ইনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে। '

এই সপ্তাহের শুরুতে, বুধবার অরুণাচল প্রদেশের তাওয়াং এলাকার কাছে ভারতীয় সেনাবাহিনীর একটি চিতা হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এ ঘটনায় একজন পাইলট প্রাণ হারান। হেলিকপ্টারটি, যা তাওয়াং-এর ফরোয়ার্ড এলাকা বরাবর একটি রুটিন মিশনে ছিল, সকাল ১০টার দিকে বিধ্বস্ত হয়। পাইলটদের নিকটস্থ সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং তাদের মধ্যে একজন আহত হয়ে মারা যায় বলে জানা গেছে।

রুটিন সার্কিটের সময়ই এই দুর্ঘটনা ঘটে। বোর্ডে থাকা দুই পাইলটকে নিকটস্থ সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গুরুতরভাবে আহত পাইলটের মৃত্যু হয় চিকিৎসার সময়।  অন্য আহত পাইলটের চিকিৎসা চলছে। তেমনই জানিয়েছেন প্রতিরক্ষার মুখপাত্র কর্নেল এএসওয়ালিয়া।