Asianet News Bangla

খোলামঞ্চে 'পাকিস্তান জিন্দাবাদ', অমূল্যা-ই নাকি বাধ্য করেছিলেন 'বন্দে মাতরম' গাইতে

আসাদউদ্দিন ওয়াইসির সমাবেশে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান

বেঙ্গালুরুতে সিএএ-এনআরসি-র বিরোধী সবায় চূড়ান্ত ডামাডোল বাধালেন অমূল্যা নামে এক মহিলা

ওয়াইসি জানিয়েছেন ওই মহিলা তাঁদের দলের কেউ নন

প্রশ্ন উঠছে, তাহলে কে এই অমূল্যা

 

The woman, who chants 'Pakistan Zindabad' in Owaisi's rally identified as Leftist Amulya Leona
Author
Kolkata, First Published Feb 20, 2020, 10:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি-র বিরুদ্ধে এআইমিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির সমাবেশে চূড়ান্ত ডামাডোল দেখা দিল, 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান-কে কেন্দ্র করে। আসাদউদ্দিনের হাত থেকেই মাইক ছিনিয়ে নিয়ে অমূল্যা নামে এক মহিলা 'পাকিস্তান জিন্দাবাদ' ও 'হিন্দুস্তান জিন্দাবাদ' বলে স্লোগান তোলেন। ঘটনার ভিডিও ভাইরাল হতেই প্রশ্ন উঠেছে কে এই অমূল্যা? ঘটনার প্রায় সঙ্গে সঙ্গেই ওয়াইসি জানিয়ে দিয়েছেন ওই মহিলা তাঁদের দলের নন। তাহলে কে তিনি?

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, ওই মহিলার পুরো নাম অমূল্য লিওনা। তিনি একজন বামপন্থী ছাত্রীনেত্রী। সিএএ বিরোধী আন্দোলনের পরিচিত মুখ। ওই মহিলা 'পাকিস্তান জিন্দাবাদ এবং হিন্দুস্তান জিন্দাবাদের মধ্যে পার্থক্য হল...' বলে কিছু বলার চেষ্টা করেছিলেন। কিন্তু তার আগএই পুলিশ ও মঞ্চে উপস্থিত নেতারা তাকে মঞ্চে টেনে নিয়ে যায়। পরে তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলায় দায়ের করা হয়েছে।
 

একটি সূত্রের দাবি এদিন পাকিস্তান জিন্দাবাদ বলে স্লোগান দেওয়া অমূল্যা লিওনা এর আগে আরও কয়েকজনের সঙ্গে মিলে গত জানুয়ারি মাসে বিমানবন্দরে মহেশ বিক্রম হেগড়ে নামে এক সাংবাদিক-কে হেনস্থা করেছিলেন। জানা গিয়েছে, তারা নাকি ওই সাংবাদিক-এর জাতীয়তাবাদ নিয়ে প্রশ্ন তোলেন। তাকে 'বন্দে মাতরম' গাইতে বাধ্য করা হয়। তাঁর দেশপ্রেমের প্রমাণ চাওয়া হয়। এমনকী, অমূল্য়া তাঁকে 'জাতীয়তাবাদী গ্যাং'-এর সদস্য বলে কটাক্ষ-ও করেন।

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios