দাদু-বাবার দেখানো পথে হেঁটে, হরিয়ানার এই জনপ্রিয় ইউটিউবারের প্রধান পেশা চাষ-আবাদ। নাম দর্শন সিং। তবে শুধু কাজ করেই নয় চাষ করার ভিডিও ইউটিউবে পাবলিশ করে দর্শণ বর্তমানে একজন ইউটিউব ফার্মার। ‘ফার্মিং লিডার’ নামে তাঁর রয়েছে একটি ইউটিউব চ্যানেল। যার ফলোয়ার প্রতিমাসে ২ কোটি ১০ লক্ষর কাছাকাছি। আর মাসিক আয় ২ লক্ষ টাকা।

২০১৫ থেকে পরিবারের পাশে থাকার জন্য চাষের কাজ শুরু করেন তিনি। দায়িত্ব নেন পরিবারের ১২ একর জমির। ছোট থেকেই এই কাজে সাহায্য করতেন পরিবারকে। আরও আয় বাড়াতে দর্শন ডেয়ারি ফার্ম খোলার পরিকল্পনা নেন। তবে কোনও প্রাথমিক জ্ঞান না থাকার জন্য ইউটিউব দেখে সেই সংক্রান্ত কাজ শেখার চেষ্টা শুরু করেন। তবে চাষ বা ডেয়ারি সংক্রান্ত কোনও ভিডিও শেখার জন্য উপযুক্ত নয় বলে মনে হয় তাঁর। তখনই তিনি স্থির করেন এই সংক্রান্ত সঠিক তথ্যযুক্ত ভিডিও সোশ্যাল মিডিয়ায় দিতে পারলে তাঁর মতন অনেক কৃষক উপকৃত হবেন। শুরুটা সেখান থেকেই। 

২০১৭ তে প্রথম ফার্মিং লিডারে প্রথম ভিডিও আপলোড করেন দর্শন। যেখানে চাষ-আবাদ সংক্রান্ত ভিডিও আপলোড করা শুরু করেন তিনি। কয়েক  মাসের মধ্যেই তাঁৎ ফলোয়ার সংখ্যা ১ লক্ষ ছাড়িয়ে যায়। এরপর বাড়তে থাকে দর্শনের ভিডিওর সংখ্যাও। বর্তমানে দর্শনের নিজস্ব চ্যানেলে ৫০০ টির ও বেশি ভিডিও রয়েছে। মোবাইলের বদলে ভিডিও করার জন্য কিনে নিয়েছেন অত্যাধুনিক ক্যামেরাও। এখন তার চ্যানেলে ভিডিও করার জন্য তাঁর দলে রয়েছেন আরও ২ জন।