তিনজন মহিলা-সহ মোট ৩০ জন বাংলাদেশিকে অসম থেকে বহিস্কার করা হয়েছে বলে খবর। সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই ৩০ জন বাংলাদেশি বেআইনিভাবে এদেশে ঢুকে পড়েছিল বলে খবর। বৃহস্পতিবার অসমের করিমগঞ্জ জেলার সুতারকান্ডি বর্ডার থেকে ওই ৩০ জন বেআইনি অনুপ্রবেশকারীকে পুনরায় বাংলাদেশে ফেরত পাঠানো হয় বলে জানা গিয়েছে।

সূত্রের খবর,  ওই বাংলাদেশি অনুপ্রবেশকারীরা কোনও বৈধ কাগজপত্র ছাড়াই এদেশে প্রবেশ করেছিল। এরপর স্থানীয় আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর তাঁদের অসমের সংশোধনাগারে বন্দি করে রাখা হয় বলেও খবর। করিমগঞ্জ জেলা প্রশাসনের তরফে জানা গিয়েছে, কোকরাঝাড়, গোয়ালপাড়া, তেজপুর, শিলচর-সহ একাধিক জায়গায় তাঁদের আটক করে রাখা হয়েছিল। অসমে এইরূপ ছটি জায়গা রয়েছে যেখানে বেআইনিভাবে অনুপ্রবেশকারীদের আটকে রাখা হয়। পাশাপাশি কোনও ভারতীয়ও যদি প্রমাণ দিতে না পারেন যে তিনি ভারতীয় তাঁদেরকেও আটক করে রাখার

এ বিষয়ে করিমগঞ্জের পুলিশ সুপার মানবেন্দ্র দেব রায় জানিয়েছেন, ওই ৩০ জন বাংলাদেশি বেআইনি অনুপ্রবেশকারীকে পুনরায় বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। একাধিক কাজকর্ম শেষ করে তাঁদের পাঁচ জনের দল করে একে একে বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে ফেরত পাঠানো হয়েছে।