Asianet News BanglaAsianet News Bangla

Twitter New CEO: প্রাক্তনীর সাফল্যে উচ্ছ্বসিত IIT মুম্বাই, শুভেচ্ছা বার্তা ছোটবেলার শিক্ষকদের

IIT মুম্বইয়ের তরফেও মঙ্গলবার কিংবদন্তি মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটারের সিইও হিসাবে নিযুক্ত হওয়ার জন্য তাদেরই প্রাক্তন ছাত্র পরাগ আগরওয়ালকে অফিসিয়ালি অভিবাদনও জানানো হয়েছে।

Twitter New CEO Alumni Parag Agarwal IIT Mumbai
Author
India, First Published Dec 1, 2021, 5:00 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টুইটারের নতুন সিইও পরাগ আগারওয়ালকে নিয়ে জোরদার চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। বিশেষত বিশেষ আগ্রহ দেখা যাচ্ছে ভারতীয়দের মধ্যেই। কারণ অবশ্যই পরাগের ভারত যোগ। এদিকে জ্যাক ডর্সি (Jack Dorsey resigned) সরে দাঁড়ানোর পর তাঁর জায়গায় এখন পরাগ আগরওয়ালই (Twitter CEO Parag Agrawal)  টুইটারের প্রধান মাথা। গুগলের মাথায় বসে থাকা আর এক ভারতীয় বংশোদ্ভূত টেক সিইও সুন্দর পিচাইয়ের মতোই পরাগ আগরওয়ালও (Profile of new Twitter CEO) আইআইটি-র ছাত্র৷ তিনি আদপে আইআইটি মুম্বইয়ের প্রাক্তনী৷ তাই তাঁর এই সাফল্যের পর খুশির বন্য বয়ে যাচ্ছে আইআইটি মুম্বইয়ের অলিতে গলিতেও। অভিবাদন জানাচ্ছেন বর্তমান ছাত্র-ছাত্রী থেকে শুরু করে অধ্যাপকেরাও।

IIT মুম্বইয়ের তরফেও মঙ্গলবার কিংবদন্তি মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটারের সিইও হিসাবে নিযুক্ত হওয়ার জন্য তাদেরই প্রাক্তন ছাত্র পরাগ আগরওয়ালকে অফিসিয়ালি অভিবাদনও জানানো হয়েছে। টুইট বার্তায় জানানো হয়েছে শুভেচ্ছা। আগরওয়ালের শিক্ষকরা বলেছেন যে 'ফোকাস' এবং 'উদ্ভাবনের' কারণেই পরাগ আজ এই কৃতিত্ব অর্জন করেছেন। ওই টুইট বার্তায় আইআইটি মুম্বইয়ের তরফে লেখা হয়, 'টুইটারের নতুন সিইও নিযুক্ত হওয়ার জন্য আমাদের প্রাক্তন ছাত্র ডাঃ পরাগ আগরওয়ালকে অভিনন্দন। ডঃ আগরওয়াল IIT Bombay থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে B.Tech করেছেন।”

আরও পড়ুন- সোশ্যাল মিডিয়ায় পরাগ ঝড়, টুইটারের নতুন CEO-র বেতন জানলে অবাক হবেন আপনিও

ওই ইনস্টিটিউটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সুপ্রতিম বিশ্বাস বলেন, “পরাগ একজন আদর্শ টপার ছিল। ওর মেধার প্রতিফলন ওর পড়াশোনাতেই দেখতে পাওয়া যেত। ওর আচরণও যে কোনও মানুষের মনে দাগ কাটতে বাধ্য। আমাদের সারাদেশ থেকে টপার রয়েছে এবং এই জাতীয় লোকদের মধ্যে টপ আপ করা আলাদা ধরণের বিশেষ দক্ষতার দাবি রাখে।” প্রসঙ্গত উল্লেখ্য, আইআইটি-তে রৌপ্য পদক পেয়েছিলেন পরাগ। পাশাপাশি ২০১৯ সালে তিনি ইয়াং অ্যালামনাই অ্যাচিভার অ্যাওয়ার্ডও জেতেন।

আরও পড়ুন- বিশালাকার গণবিবাহে উৎসবের আমেজ বর্ধমানে, গাঁটছড়া বাঁধলেন ১০১ জোড়া পাত্র-পাত্রী

পরাগে স্কুলের অধ্যক্ষ আনন্দ কুমারও তাঁর এই সাফল্যে রীতিমতো উচ্ছ্বসিত। তিনি জানান, “পরাগের লক্ষ্য শুরু থেকেই আইআইটি-এর দিকে। পরাগ বিজ্ঞানের পাশাপাশি বৃত্তিমূলক শিক্ষা এবং ইলেকট্রনিক্সকে বেছে নিয়েছিল। পরবর্তীতে ও যখন কাজের দুনিয়া পা দেয় তখন তাঁর প্রকল্পগুলিতেও প্রচুর নতুনত্ব দেখা গেছে। শুরু থেকেই ও ওর লক্ষ্যের প্রতি স্থির ছিল। তবে আইআইটি মুম্বাইতে ভর্তির পর ও ওর স্বপ্নকে বাস্তবায়িত করতে শুরু করে। ওর এই সাফল্যে আমি দারুণ খুশি।”

Follow Us:
Download App:
  • android
  • ios