মানুষের মানবিকতা যে একেবারে তলানি এসে ঠেকেছে, তার প্রমাণ পাওয়া গেল আরও একবার। অন্তত ৫০টি কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলা হল। ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার নালগোন্ডা জেলার তেলাদেভেরাপাল্লি গ্রামে। বুধবার সকালে বিষয়টি প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে যায় বিভিন্ন এলাকায়। 

পরে জানা যায় যে গ্রামের সরপঞ্চ পাপা নায়েকের কথাতেই এমন নৃশংস কান্ড ঘটানো হয়েছে। প্রায় ৫০টি কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলার পর তাদের দেহগুলি একটি ট্রাকে করে নিয়ে নাক্কালাগান্ডি জলপ্রকল্প সংলগ্ন এলাকায় ফেলে আসা হয়েছে বলে অভিযোগ। নালকোন্ডার কালেক্টর-এর তরফে নির্দেশ দেওয়া, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা উচিত। 

একটি রিপোর্টে জেলা পঞ্চায়েত অফিসার জানিয়েছেন, স্থানীয় মানুষদের তরফে বেশ কয়েকদিন ধরে অভিযোগ আসছিল যে, রাস্তার কুকুররা স্থানীয়দের নির্বিচারে আক্রমণ করছে। আর এই অভিযোগের ভিত্তিতেই গ্রামের সরপঞ্চ নির্দেশ দিয়েছিলেন যে, স্থানীয় সব কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলতে হবে। সেই মতোই কাজ করেছে সকলে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ জেলা কালেক্টরের তরফে জানানো হয়েছে যে, অভিযুক্ত খুঁজতে তল্লাসি শুরু করা হয়েছে। তাঁকে খুঁজে বের করার পরই তাঁকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।