গত ২০ বছর ধরে পলাতক ছিল সে। অবশেষে বুধবার রাতে পাটনা থেকে গ্যাঙস্টার ইজাজ লাকড়াওয়ালা-কে গ্রেফতার করল মুম্বই পুলিশের অ্যান্টি এক্সটরশন সেল। তার বিরুদ্ধে ২৭ টি মামলা রয়েছে। আপাতত তাকে ২১ শে জানুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। এই পলাতক গ্য়াঙস্টার-এর বিরুদ্ধে তোলাবাজি, হত্যার চেষ্টা, দাঙ্গা বাধানো-র মতো বিভিন্ন মামলা রয়েছে। বুধবার রাত সাড়ে দশটা নাগাদ পাটনা থেকে ইজাজ লাকড়াওয়ালাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবারই আরও এক তোলাবাজির মামলায় তার মেয়ে সনিয়া লাকড়াওয়ালাকে গ্রেফতার করেছিল মুম্বইয়ের অপরাধ দমন শাখার অ্যান্টি-এক্সটরশন সেল। মুম্বইয়ের যৌথ পুলিশ কমিশনার, সন্তোষ রাস্তোগি জানিয়েছেন সনিয়াকে হেফাজতে নেওয়ার পর তার কাছ থেকেই ইজাজ সম্পর্কে অনেক তথ্য সংগ্রহ করা হয়। এছাড়া পুলিশের বিভিন্ন সূত্রও ইজাজ লাকড়াওয়ালা পাটনায় আসছে বলে খবর দিয়েছিল। এরপরই বুধবার রাতে ফাঁদ পেতে জটানপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

সন্তোষ রাস্তোগি আরও জানান, বান্দ্রার এক ঘরবাড়ি নির্মাতা-কে তোলার জন্য হুমকি দিয়েছিলেন ইজাজ। বাবার হয়ে মুম্বইয়ের ওই রিয়েল্টর-কে তোলার জন্য চাপ দেন মেয়ে সনিয়া লাকড়াওয়ালা। বিয়ের পর অবশ্য নাম বদলে তিনি এখন পরিচিত সনিয়া শেখ নামে। পুলিশ জানিয়েছে গত ২৮ ডিসেম্বর দেশ ছেড়ে পালানোর চেষ্টা করেন সনিয়া। সেইসময়ই প্রথমবার অ্যান্টি এক্সটরশন সেলের কর্তারা তাকে গ্রেফতার করেছিলেন।