ভারতে করোনামুক্ত রোগীর সংখ্যা ১ কোটি ছাড়ালো। বুধ থেকে বৃহস্পতিবারের মধ্যে ভারতে সুস্থ হয়ে উঠেছেন ১৯,৫৮৭ জন করোনা রোগী। আর তাতেই ভারতে করোনা জয়ীদের মোট সংখ্যাটা গিয়ে পৌঁছেছে ১,০০,১৬,৮৫৯-এ। তবে একদিনে এক লাফে প্রায় ১২ শতাংশ বেড়েছে ভারতে দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রক জানিয়েছে গত ২৪ ঘন্টায় ভারতে ২০,৩৬৬ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। বুধবার সকালে এই সংখ্যাটা ছিল ১৮,০৮৮। এদিন মোট করোনা আক্রান্তের সংখ্যাটা পৌঁছেছে  ১,০৩,৯৯,২৭৮'এ। এর মধ্যে সক্রিয় মামলা অর্থাৎ চিকিৎসাধীন আছেন,  ২,২৮,০৮৩ জন।

গত ২৪ ঘন্টায় কোভিড জনিত কারণে মৃত্যু হয়েছে ২২২ জনের। এই নিয়ে টানা ১৩ দিন ভারতে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যাটা ৩০০-র নিচে রয়েছে। ভারতে করোনায় একনও পর্যন্ত মৃত্য়ু হয়েছে ১,৫০,৩৩৬ জনের।

ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির তালিকায় একেবারে উপরের দিকে রয়েছে যথাক্রমে - মহারাষ্ট্র, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু এবং কেরাল। বেশিরভাগ নতুন সংক্রমণ এবং মৃত্যুর ঘটনা এই রাজ্যগুলি থেকেই রিপোর্ট করা হচ্ছে। মহারাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ৪,৩৩২ টি নতুন সংক্রমণ ধরা পড়েছে এবং ৬৬ জনের মৃত্যু হয়েছে।