Asianet News BanglaAsianet News Bangla

ভারতে প্রায় ৯০ লক্ষে পৌঁছল আক্রান্তের সংখ্যা, দৈনিক সংক্রমণের শীর্ষে আমেরিকা, ব্রাজিলে ফের লকডাউন

শুক্রবার সকালে প্রায় ৯০ লক্ষে পৌঁছালো ভারতের করোনা আক্রান্তের সংখ্যা

তবে দৈনিক নতুন করোনা রোগীর সংখ্যা ক্রমেই কমছে

একইসঙ্গে দারুণভাবে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যা

অন্যদিকে আমেরিকা ও ব্রাজিলে ফের বাড়ছে সংক্রমণ

With 48,648 new Covid-19 cases, India's tally reaches 80.88 lakh ALB
Author
Kolkata, First Published Oct 30, 2020, 11:06 AM IST

গত ২৪ ঘণ্টায় ভারতের কোভিড রোগীর সংখ্যা বাড়ল ৪৮,৬৪৮ জন। যার ফলে এখন ভারতের মোট কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৮,৮৮,৮৫১। এরমধ্যে বর্তমানে চিকিৎসাধীন ৫,৯৪,৪৮৬ এবং সুস্থ হয়ে উঠেছেন ৭৩,৭৩,৩৭৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় কোভিড জনিত কারণে মৃত্যু হয়েছে ৫৬৩ জনের। যার ফলে কোভিডে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,২১,০৯০।

স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে যে ভারত গত জানুয়ারি মাস থেকে ধীরে ধীরে পরীক্ষার সংখ্যা তাত্পর্যপূর্ণভাবে বাড়িয়েছে। আইসিএমআর-এর হিসাব অনুযায়ী এই পর্যন্ত মোট ১০,৭৭,২৮,০৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে ভারতে। আর পরীক্ষার সংখ্যা ক্রমে বাড়ছে বলেই ভারতের পজিটিভ হওয়ার হার-ও ক্রমে কমছে। এর আগে, বৃহস্পতিবার, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছিল ভারতের মোট করোনা রোগীর সংখ্যা আট মিলিয়ন অর্থাৎ ৮০ লক্ষ ছাড়িয়েছে। বুধ থেকে বৃহস্পতিবারের মধ্যে ৪৯,৮৮১ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গিযেছিল।

ভারতে যখন দৈনিক সংক্রমণের সংখ্যাটা ক্রমে কমছে, মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে আবার করে সংক্রমণের হার বাড়তে দেখা যাচ্ছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টার এই প্রথমবার দৈনিক করোনা রোগীর সংখ্যা ৯০,০০০-এর গন্ডি ছাড়িয়েছে মার্কিন য়ুক্তরাষ্ট্রে। ৯১,২৯৫ নতুন কোভিড রোগীর সন্ধান পাওযায় সেখানকার মোট কোভিড মামলার সংখ্যা বেড়ে হয়েছে ৮.৯৪ মিলিয়ন। কোভিডে ক্ষতিগ্রস্ত দেশগুলির তালিকায় তৃতীয় স্থআনে থাকা ব্রাজিলে বৃহস্পতিবার ২৬,১০৬ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল এবং কোভিড জনিত কারণে মৃত্য়ু হয়েছে ৫১৩ জনের। সব মিলিয়ে সাম্বার দেশে এই পর্যন্ত ১,৫৫৯৬৯ জনের মৃত্য়ু হয়েছে কোভিডে আর মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লক্ষ ছাড়িয়ে। ব্রাজিলে ফের লকডাউন ঘোষণা হতে পারে বলে শোনা যাচ্ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios