অনেক প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্রকাশিত হল মিস ইংল্যান্ডের নাম। আর এবারের মিস ইংল্যান্ড ২০১৯-এর শিরোপা জিতল ভারতীয় বংশোদ্ভুত বাঙালি কন্যা ভাষা মুখোপাধ্যায়। ২৩ বছরের ভাষা কিন্তু পেশায় একজন চিকিৎসক। 

 

প্রতিবারের মতো এবারেও মিস ইংল্যান্ড ২০১৯-এ অংশ নিয়েছিলেন অগণিত সুন্দরী। আর তাঁদের সকলকে পিছনে ফেলে রেখে সেরার শিরোপা জিতে নিলেন ভারতীয় বংশোদ্ভুত এই বাঙালী সুন্দরী। একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে খবর, ভাষা মুখোপাধ্যায় বর্তমানে থাকেন ডার্বিতে। তাঁর ঝুলিতে রয়েছে দু'টি মেডিক্যাল ডিগ্রি। তাঁর আইকিউ ১৪৬, পাশাপাশি একইসঙ্গে পাঁচটি ভাষাও রপ্ত রয়েছে তাঁর। 

সম্প্রতি বোস্টনের একটি হাসপাতালে একজন জুনিয়ার ডাক্তার হিসাবে নতুন চাকরিতে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। আর তারই মধ্যে মিস ইংল্যান্ড হিসাবে নির্বাচিত হলেন তিনি। একটি সাক্ষাতকারে তিনি জানান, মেডিক্যাল স্কুলে পড়াশোনা চলাকালীনই মডেল হিসাবে তাঁর কেরিয়ার শুরু হয়। প্রথমে সমস্যা হলেও পড়াশোনা ও কেরিয়ারে সামঞ্জস্য বজায় রেখে চলার চেষ্টা করেছিলেন তিনি। আর তাতেই করলেন বাজিমাত।

 

সূত্রের খবর, ভাষার মা-বাবা ব্রিটেনে পাকাপাকিভাবে বসবাস শুরু করেন যখন তাঁর বয়স মাত্র ৯ বছর। এরপর স্কুলজীবন শেষ করে নটিংহাম বিশ্ববিদ্যালয়ে মেডিক্যালে দু'টি ব্যাচেলর ডিগ্রির কোর্স শেষ করেন তিনি। একটি মেডিক্যাল সায়েন্সে এবং অপরটি মেডিক্যাল অ্যান্ড সার্জারিতে। পাশিপাশি চলতে থাকে তাঁর মডেলিং-এর কেরিয়ার। আর সেখান থেকেই সাফল্যে শিখরে পৌঁছলেন তিনি।