Asianet News Bangla

তালিবানদের নিয়ে পাকিস্তানি ট্রোলের জবাব আফগান উপরাষ্ট্রপতির, সঙ্গে ৭১এর মুক্তিযুদ্ধের ছবিও

সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানি ট্রোলের জবাব দিলেন আফগান উপরাষ্ট্রপতি। সেই সঙ্গে ১৯৭১ সালের ভারত পাকিস্তান যুদ্ধের ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন তিনি। 
 

Afghanistan vp hits out Pakistani trolls with photo of 1971 pak army
Author
Kolkata, First Published Jul 21, 2021, 11:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তালিবানদের শিকড় আফগানিস্তানের মাটিতে যতই দৃঢ় হচ্ছে আফগান প্রশাসনের সঙ্গে ততই দূরত্ব বাড়ছে পাকিস্তানের। বেশ কয়েক দিন আগে থেকেই তালিবানদের মদন দেওয়ার অভিযোগ তুলে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আর সেনা বাহিনীর বিরুদ্ধে সরব হয়েছিল আফগানিস্তান। এবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও পাকিস্তানকে যোগ্য জবাব দিল যুদ্ধ বিধ্বস্ত দেশটির উপরাষ্ট্রপতি তথা প্রাক্তন গোয়েন্দা প্রধান আমরুল্লাহ সালেহ। সেক্ষেত্রে তিনি সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করেছেন ১৯৭১ সালে ভারতের কাছে পাক সেনা বাহিনীর আত্মসমর্পণের ছবি। একই সঙ্গে তিনি বলেছেন আফগানিস্তানের ইতিহাসে এধরনের কোনও ছবি নেই। ভবিষ্যতেও হবে না বলেও দাবি করেছেন তিনি। 


সূত্রের খবর সন্ত্রাস বিধ্বস্ত আফগানিস্তানকে সোশ্যাল মিডিয়ায় রীতিমত ট্রোল করতে শুরু করেছিল পাকিস্তানের বাসিন্দারা। হেয় করা হয়েছিল আফগান সেনাকেও। সোশ্যাল মিডিয়ায় তারই জবাব দিলেন আফগান উপরাষ্ট্রপতি। তিনি বলেছেন, 'আমাদের ইতিহাসে এজাতীয় কোনও ছবি নেই। কোনও দিন হবেও না। হ্যাঁ, গতকাল যেখান দিয়ে রকেটটি উড়ে গিয়েছিল তার কিছু দূরেই আমি ছিলাম।' ২০ জুলাই আফগান রাষ্ট্রপতি ইদ উপলক্ষ্য়ে রাষ্ট্রপতি ভবনেই নামজের আয়োজন করেছিলেন। সেখানে উপস্থিত ছিলেন বিশিষ্টরা। সেই অনুষ্ঠান স্থালের কিছু দূরেই রকেট হামলার চালায় তালিবান জঙ্গিরা। 

পেগাসাস ব্যবহার করেন মমতা বন্দ্যোপাধ্যায়, রেহাই নেই তৃণমূল নেতাদেরও এমন অভিযোগ দিলীপ ঘোষের

হলুদ নদীর জলে ভাসছে চিন, ভয়ঙ্কর বন্যা পরিস্থিতিতে সংকটে শি জিংপিং সেনা নামালেন

 'প্রিয় পাক টুইটার আক্রমণকারীরা, তালিবান ও সন্ত্রাসের সঙ্গে এই ছবিটির গুলিয়ে ফেলবেন না। এই ছবিটি দেখে আঘাত কমবে না। অন্যান্য উপায়ের সন্ধান করুণ।' এই বার্তার পাশাপাশি ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ের সেই বিখ্যাত ছবিও পোস্ট করেন। যেখানে পাকি সেনা বাহিনী মাথা নত করে ভারতের কাছে আত্মসমর্পণ করেছে। 

মিথ ভেঙে মক্কার নিরাপত্তায় মহিলা সেনা, হজের পবিত্র সময় কর্তব্য পালনে অটল সৌদির মহিলারা

পাকিস্তান প্রত্যক্ষ আর পরোক্ষ দুই ভাবেই তালিবানদের মদত করছে বলে অভিযোগ তুলেছে আফগানিস্তান। আর তার প্রমানও রয়েছে উপরাষ্ট্রপতির হাতে। তেমনই দাবি করেছিলেন তিনি। অন্যদিকে সূত্রের খবর পাকিস্তানের কয়েকশো যোদ্ধা ইতিমধ্যেই যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানে প্রবেশ করে তালিবানদের পাশে দাঁড়িয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios