শিরোমণি অকালি দলের প্রাক্তন বিধায়ক ও মুখপাত্র মজিন্দর সিং সিরা এদিন দাবি করেন, পাকিস্তানে আবারও এক হিন্দু মেয়েকে অপহরণ করা হয়েছে। মেয়েটির বয়স ১৭।

কিছুদিন আগেই ২৪ বছর বয়সি এক হিন্দু মহিলাকে অপহরণ করার অভিযোগ উঠেছিল পাকিস্তানে। ওই মহিলাকে কিছু সশস্ত্র দুষ্কৃতী তাঁর বিয়ের আসর থেকে তুলে  নিয়ে যায় বলে অভিযোগ। সিন্ধ প্রদেশের ওই মহিলাকে তুলে নিয়ে গিয়ে মুসলিম ধর্মে ধর্মান্তরিত করে তাঁকে জোর করে বিয়ে দিয়ে দেওয়া হয় বলে দাবি করা হয়েছিল তখন।

 

পাকিস্তানের সিন্ধ প্রদেশের সংখ্য়ালঘু বিষয়ক মন্ত্রী হরি রাম কিশোরী ওই হিন্দু মহিলাকে অপহরণের বিষয়ে জেলা প্রশাসনের কাছে একটি রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন। গত সপ্তাহে সিন্ধের মাটিয়ারি জেলার হালা শহর থেকে মেয়েটিকে অপহরণ করা হয়েছে বলে খবর।  অল পাকিস্তান হিন্দু কাউন্সিল রবিবার জানিয়েছে, ভারতী বাই নামে ওই মহিলাকে অপহরণ করে নিয়ে গিয়ে তাঁকে জোর করে বিয়ে দেওয়া হয়েছে শাহরুখ গুল নামে এক ব্য়ক্তির সঙ্গে।

কিছুদিনের মধ্য়েই আবার ঘটল একই ঘটনা। তাতে করে যথেষ্ট আশঙ্কিত পাকিস্তানের সংখ্য়ালঘুরা।

 

এদিকে গত বছর ডিসেম্বর মাসের ওই অপহরণের ঘটনায় জানা গিয়েছে, ওই মহিলাকে যারা অপহরণ করেছিল, তাদের মধ্য়ে অনেকে পুলিশের পোশাক পরেছিল। ওই মহিলার ধর্মান্তকরণ হয় বানরি শহরের জামিয়াত-উল-উলমে। ইতিমধ্য়ে শাহরুখ সোশাল মিডিয়ায় একটি পোস্ট করে দাবি করেছে, ভারতী বাই মুসলিম ধর্ম নিয়ে এখন নতুন নাম নিয়েছেন বুস্রা।

 

পাকিস্তানের মোট জনসংখ্য়ার মাত্র  ২ শতাংশ হিন্দু, মূলত সিন্ধ প্রদেশেই বসবাস করেন। ওই সিন্ধ থেকেই ধারাবাহিকভাবে সংখ্য়ালঘু মহিলাদের ধর্মান্তরিত করার অভিযোগ আসছে। এই মাসের গোড়ায়, ১৫ বছরের এক নাবালিকাকে জ্য়াকোবাবাদ থেকে অপহরণ করার অভিযোগ উঠেছে। ওই নাবালিকাকেও ধর্মান্তরিত করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। পরে অবশ্য় তাকে উদ্ধার করে প্রোটেকশন সেন্টার পাঠিয়েছে সেখানকার একটি আদালত।