ফুটবল মাঠে 'দাঙ্গা', পদপিষ্ট ও শ্বাসরোধ হয়ে ইন্দোনেশিয়ায় মৃত্যু ১২৭ জনের

| Oct 02 2022, 12:11 PM IST

ফুটবল মাঠে 'দাঙ্গা', পদপিষ্ট ও শ্বাসরোধ হয়ে ইন্দোনেশিয়ায় মৃত্যু ১২৭ জনের

সংক্ষিপ্ত


ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচ ঘিরে প্রবল সংঘর্ষ। দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের কারণে আর ভিড়ে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে ১২৭ জনের । এই ঘটনায় আহতের সংখ্যা ১৮০।

ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচ ঘিরে প্রবল সংঘর্ষ। দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের কারণে আর ভিড়ে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে ১২৭ জনের । এই ঘটনায় আহতের সংখ্যা ১৮০। যাদের মধ্যে অনেকেই গুরুতর আহত বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। এই ঘটনা নতুন করে ১৯৮০ সালে ইডেনে ইস্টবেঙ্গ-মোহনবাগান ম্যাচের স্মৃতি উস্কে দিয়েছে। 

ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। পূর্ব জাভা পুলিশের প্রধান, নিকো আফিন্তা সাংবাদিকদের জানিয়েছেন , আরেমা এফসি ও পার্সেবায়া সুরাবায়ার মধ্যে ফুটবল ম্যাচ হচ্ছিল।  ম্যাচ শেষ হওয়ার পরই দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। পরাজিত দলের সদস্যরা মাঠে নেমে পড়ে। প্রথমে ঝামেলা শুরু করে অ্যারেমা সমর্থকরা মাঠে ঢুকে করে। বিপক্ষ পার্সিবায়ার ফুটবলাররা বিপদের আঁচ করতে পারেই দ্রুত মাঠ ছেড়ে টেন্টে চলে যায়। কিন্তু অ্যারেমার সমর্থরা মাঠের মধ্যেই প্রায় দাঙ্গা শুরু করে। তারপরই মাঠে নেমে পড়ে প্রতিপক্ষের সমর্থকরা। 

Subscribe to get breaking news alerts

স্থানীয় নিউজ  চ্যানেলের ভিডিও ফুটেজে মালাং-এর স্টিডিয়ামের মাঠে প্রচুর মানুষের ভিড়। সেখানে ধোঁয়ায় ঢেকে যাচ্ছে গোটা মাঠ। আপনিও দেখুন সেই ভিডিও। 


পরিস্থিতি থামাতে মাঠে নামে পুলিশ। ছোঁড়া হয় কাঁদানে গ্যাস। ধোঁয়ায় ঢেকে যায় মাঠের একটা অংশ।  প্রবল ভিড়ের মধ্যে শুরু হয় হুড়োহুড়ি। সেই সময়ই পদপিষ্ট ও শ্বাসরোধ হয়ে অনেক মানুষের মৃত্যু হয়। মাঠে নামাতে হয় ব়্যাফ। 

ইন্দোনেশিয়ার শীর্ষ লিগ বিআরআই লিগা আগামী এক সপ্তাহের জন্য সমস্ত খেলা স্থগিত রেখেছে। এই ম্যাচে পার্সেবায়া ৩-২ গোলে জিতেছে। জানিয়েছে ইন্দোনেশিয়া ফুটবল অ্যাসোসিয়েশন। ফুটবল সংস্থার পাশাপাশি স্থানীয় প্রশাসনও গোটা ঘটনার তদন্ত শুরু করেছে।