Asianet News BanglaAsianet News Bangla

শিনজো অ্যাবের পর এবার সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী, ফেসবুক পেজে খুনের হুমকি দিয়ে আটক

শনিবারের মিডিয়া রিপোর্ট অনুযায়ী একটি ফেসবুক পেজে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে অপমান করে উস্কানিমূলক মন্তব্য করে এক ব্যক্তি। দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। ৪৫ বছর বয়েসী ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। 

Day after Shinzo Abe s assassination, man arrested for threatening Singapore PM Lee on social media bpsb
Author
Kolkata, First Published Jul 9, 2022, 3:08 PM IST

আততায়ীর গুলিতে শেষ জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার হুমকি পেলেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংবে। শনিবারের মিডিয়া রিপোর্ট অনুযায়ী একটি ফেসবুক পেজে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে অপমান করে উস্কানিমূলক মন্তব্য করে এক ব্যক্তি। দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। ৪৫ বছর বয়েসী ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। 

নিউজ আউটলেট চ্যানেল নিউজ এশিয়ার ফেসবুক পেজে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে খুনের বিষয়ে একটি পোস্টের কমেন্ট বক্সে এই হুমকি পাওয়া গেছে। স্ট্রেইটস টাইমস পত্রিকার মতে, পুলিশ দাবি করেছে যে তারা শুক্রবার দুপুর ৩.১০ নাগাদ প্রধানমন্ত্রী লির বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের বিষয়ে তথ্য পেয়েছে।

আরও তদন্তের পরে, পুলিশ দাবি করেছে যে তারা ফেসবুক ব্যবহারকারীকে সনাক্ত করতে পেরেছে। এরপরেই তাকে আটক করা হয়। তার কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে চারটি মোবাইল, একটি ট্যাবলেট ও একটি ল্যাপটপ। চ্যানেল নিউজ এশিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের তদন্ত এখনও চলছে। সংবাদপত্রের মতে, যদি কেউ এমন একটি কোনও মন্তব্য করে যেখানে উস্কানিমূলক বিষয় থাকে, তার পাঁচ বছর পর্যন্ত জেল, জরিমানা বা উভয়ই হতে পারে।

প্রধানমন্ত্রী লি শুক্রবার আবের হত্যাকাণ্ডকে 'একটি যুক্তিহীন হিংসা' বলে নিন্দা করেছেন। তিনি ফেসবুকে বলেন "মিঃ আবে সিঙ্গাপুরের একজন ভালো বন্ধু। আমি টোকিও সফরে মে মাসে তাকে মধ্যাহ্নভোজের জন্য সাক্ষাত করেছিলাম। আমার চিন্তাভাবনা এবং প্রার্থনা জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী আবের পরিবারকে শক্তি দিক।" 

উল্লেখ্য, শুক্রবার সকালেই একটি অনুষ্ঠানে গিয়েছিলেন শিনজো আবে। সেখানে তাঁকে গুলি করা হয়।  কিছু বুঝে ওঠার আগেই দেখা যায় রাস্তায় মুখ থুবড়ে পড়ে গিয়েছেন বছর সাতষট্টির শিনজো আবে। তাঁর গলা দিয়ে অঝোর ধারায় রক্ত বয়ে যাচ্ছিল। নিরাপত্তারক্ষীরা হাত দিয়ে চেপে রক্ত বন্ধ করার চেষ্টা করছিলেন। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছিল হাসপাতালে। মাত্র কয়েক ঘণ্টা লড়াই চালাতে পারেন তিনি। তারপর মৃত্যুর কোলে ঢলে পড়েন শিনজো আবে।  তবে হাসপাতাল সূত্রের খবর ছিল  ৬৭ বছরের শিনজোর অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানিয়েছে শিনজোর গলায়  গুলি লেগেছে। সেখান দিয়ে প্রচুর রক্তপাত হয়েছে। পরপর দুটি  গুলি চালান হয়েছে বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। 

প্রাক্তন জাপান প্রধানমন্ত্রী শিনজোকে পিছন থেকে গুলি করা হয়েছে। আততায়ীর উদ্দেশ্য ছিল তাঁকে হত্যা করা। পুলিশ আততায়ীকে গ্রেফতার করেছে। বাজেয়াপ্ত করা হয়েছে তার শটগানটিকেও। ধৃতের বয়স ৪০ বছর বলেও জানিয়েছেন পুলিশ। অভিযুক্তকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে । বাজেয়াপ্ত করা হয়েছে তার বন্দুকটিও। 

Follow Us:
Download App:
  • android
  • ios