Asianet News BanglaAsianet News Bangla

ছবির মতো ইউরোপিয় শহরে বাড়ি কিনতে চান, খরচ পড়বে মাত্র ৮৬ টাকা

ইউরোপে বাড়ি কেনার দারুণ সুযোগ

তাও আবার ইতালির ছবির মতো শহরে

খরচ পড়বে মাত্র ৮৬ টাকা

কেন এত সস্তায় বাড়ি বিক্রি করছেন সেখানকার কর্তৃপক্ষ

Italian town of Salemi in Sicily is selling abandoned houses for just Rs 86 ALB
Author
Kolkata, First Published Oct 28, 2020, 11:37 PM IST

ইউরোপে কিনতে চান? এর থেকে ভালো সুযোগ আর পাবেন না। ইতালির এর নির্জন জনপদের প্রশাসনিক আধিকারিকরা ক্রেতাদের জন্য অবিশ্বাস্যভাবে কম দামে বাড়ি কেনার অফার দিচ্ছে। লক্ষ্য ওই এলাকায় জনবাহুল্য ঘটানো। তবে ক্রেতাদের পূর্ণ করতে হবে একটিমাত্র শর্ত।

মাত্র ৮৬ টাকায় বাড়ি

ইতালির সিসিলি দ্বীপের বিশিষ্ট শহর সালেমি। সেখানে মাত্র ৮৬ টাকায় আস্ত একেকটি বাড়ি বিক্রি করা হচ্ছে। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি যে পরের মাস থেকে মাত্র ১ ইউরো বা ভারতীয় মুদ্রায় ৮৬ টাকা প্রারম্ভিক মূল্য দিয়ে বাড়িগুলি নিলামে তোলা হচ্ছে। শহর কর্তৃপক্ষের আশা এতে করে এই নির্জন শহর ফের জনবসতিতে ভরপুর হয়ে উঠবে।

Italian town of Salemi in Sicily is selling abandoned houses for just Rs 86 ALB

সালেমি-র ইতিহাস

বস্তুত সিসিলি-র সালেমি শহরে একসময় লোকবসতি ছিল যথেষ্টই। ১৯৬৮ সালের কিন্তু বেলিস উপত্যকায় ভয়াবহ ভূমিকম্পে এই শহরও প্রায় ধ্বংস হয়ে গিয়েছিল। তারপর থেকেই উল্লেখযোগ্যভাবে জনসংখ্যা কমে গিয়েছে একসময়ের গমগমে এই শহরের।

পরিকাঠামো এবং পরিষেবাগত উন্নয়ন

সালেমি-র মেয়র দোমেনিকো ভেনুতি বলেছেন, শহরের সব ভবনগুলিই এখন সিটি কাউন্সিলের হাতে রয়েছে। ফলে কেনা-বেচার ক্ষেত্রে লাল ফিতের বাধা নেই বললেই চলে। এই ৮৬ টাকায় বাড়ি বিক্রির প্রকল্পটি চালু করার আগে সালেমি পুরানো জনবসতি এলাকাগুলিতে নতুন রাস্তা, বৈদ্যুতিক গ্রিড এবং নিকাশী পাইপ সহ পরিকাঠামো এবং পরিষেবাগত উন্নয়ন ঘটানো হয়েছে। তিন আরও জানিয়েছেন বিভিন্ন আমলাতান্ত্রিক সমস্যার কারণে প্রকল্পটি এর আগে শুরু করা যায়নি। তাছাড়া শহরটিরও বাহ্যিক রূপান্তরের প্রয়োজন ছিল।

Italian town of Salemi in Sicily is selling abandoned houses for just Rs 86 ALB

ক্রেতাদের জন্য শর্ত

তবে ক্রেতাদের জন্য কর্তৃপক্ষ বাড়িগুলি কেনার একটাই শর্ত রেখেছে। বাড়িগুলি কিনে সেগুলি মেরামত দরকরা হলে পুনর্নির্মাণ করতে হবে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios