Asianet News BanglaAsianet News Bangla

জীবন যুদ্ধের ইতি, প্রয়াত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে

গুলিবিদ্ধ হয়ে মারা গেলেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনদজো আবে। শিনজো আবের মৃত্যুতে শোকস্তব্ধ জাপান। 

Japan Ex CM Shinzo Abe has succumbed to death after bullet injury followed by cardiac arrest in  morning today bsm
Author
Kolkata, First Published Jul 8, 2022, 2:57 PM IST

গুলিবিদ্ধ হয়ে মারা গেলেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনদজো আবে। শিনজো আবের মৃত্যুতে শোকস্তব্ধ জাপান। বর্তমান প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা গুলি চালানোর ঘটনারর তীব্র নিন্দা করেছেন।  তিনি বলেছেন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে জাপান। দেশের মানুষের কাছে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন তিনি। পাশাপাশি দেশের এই হিংসাত্মক ঘটমার তীব্র নিন্দা করেছেন। 

এদিন সকালেই একটি অনুষ্ঠানে গিয়েছিলেন শিনজো আবে। সেখানে তাঁকে গুলি করা হয়।  কিছু বুঝে ওঠার আগেই দেখা যায় রাস্তায় মুখ থুবড়ে পড়ে গিয়েছেন বছর সাতষট্টির শিনজো আবে। তাঁর গলা দিয়ে অঝোর ধারায় রক্ত বয়ে যাচ্ছিল। নিরাপত্তারক্ষীরা হাত দিয়ে চেপে রক্ত বন্ধ করার চেষ্টা করছিলেন। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছিল হাসপাতালে। মাত্র কয়েক ঘণ্টা লড়াই চালাতে পারেন তিনি। তারপর মৃত্যুর কোলে ঢলে পড়েন শিনজো আবে।  তবে হাসপাতাল সূত্রের খবর ছিল  ৬৭ বছরের শিনজোর অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানিয়েছে শিনজোর গলায়  গুলি লেগেছে। সেখান দিয়ে প্রচুর রক্তপাত হয়েছে। পরপর দুটি  গুলি চালান হয়েছে বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। 


প্রাক্তন জাপান প্রধানমন্ত্রী শিনজোকে পিছন থেকে গুলি করা হয়েছে। আততায়ীর উদ্দেশ্য ছিল তাঁকে হত্যা করা। পুলিশ আততায়ীকে গ্রেফতার করেছে। বাজেয়াপ্ত করা হয়েছে তার শটগানটিকেও। ধৃতের বয়স ৪০ বছর বলেও জানিয়েছেন পুলিশ। অভিযুক্তকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে । বাজেয়াপ্ত করা হয়েছে তার বন্দুকটিও।  

Follow Us:
Download App:
  • android
  • ios