এই সপ্তাহেই প্রথম রাজপরিবারের চৌহদ্দির বাইরে বেরলেন ব্রিটিশ রাজপরিবারের ক্ষুদে সদস্য আর্চি হ্যারিসন। আর বাইরে বেরতে না বেরতেই নেটিজেনদের মধ্যে হইচই পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। যদিও এর কারণ কিন্তু ছোট্ট  আর্চি,বরং নেটিজেনদের মধ্যে হইচই শুরু হয়েছে ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। 

সম্প্রতি মায়ের কোলে ছোট্ট আর্চির সাদা চাদরে মোড়া ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেক মানুষের আঙুলের ডগায় ঘুরছে সেই ছবি। কিন্তু মেগান মার্কেল-কে নিয়ে শুরু হয়েছে নেটিজেনদের তীর্যক মন্তব্য। তাঁর মাতৃত্বের ধরন নিয়ে উঠছে প্রশ্ন। অনেকের দাবি, তিনি নাকি ঠিক করে সন্তানের প্রতিপালনও করতে পারেন না। কারণ ভাইরাল হওয়া ওই ছবি মেগান নিজের সন্তানকে এমনভাবে ধরে রয়েছেন, তাতেই নেটিজেনদের দাবি, সন্তানকে কীভাবে নিজের কোলে নিতে হয় মেগান নাকি সেটাও জানেন না। 

নেটিজেনদের মধ্যে একজন মন্তব্য করেছেন, ছবি দেখেই বোঝা যাচ্ছে যে, এখনও তিনি মাতৃত্বের সকল দিকের সঙ্গে তাল মিলিয়ে চলতে শেখেননি, অন্তত ছবিতে তিনি তাঁর সন্তানকে যেভাবে ধরে রয়েছেন তা থেকেই বিষয়টি স্পষ্ট যে, বাচ্চা কীভাবে সামলাতে হয় তা এখনও তিনি শিখে উঠতে পারেননি। আর নেটিজেন-এর আবার দাবি, তিনি  খনও পর্যন্ত মা হয়েই উঠতে পারেননি। মা কী'করে হতে হয় তা মেগানকে শিখিয়ে দেওয়া উচিত। কারওর আবার দাবি, ছবি দেখে মনে হচ্ছে মেগান হয়তো আর্চিকে হাত থেকে ফেলেই দেবেন। সন্তাল কোলে এই ছবি রীতিমতো হট কেক হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। যদিও নেটিজেন-এর আর এক অংশ অবশ্য এই ট্রোলিং-এর বিষয়টি নিয়ে প্রতিবাদ করেছেন। তাঁদের দাবি, কোনও মা-ই এইরকম ঘৃণার যোগ্য নন। তাই কোনও মন্তব্য করার আগে তা চনিয়ে ভাবা উচিত।