Asianet News BanglaAsianet News Bangla

তেল আর খাবারের জন্য হাহাকার শ্রীলঙ্কায়, তারপরেও রাজপক্ষের পদত্যাগে উৎসব দ্বীপরাষ্ট্রে


দীর্ঘ গণবিক্ষোভে উত্তাল শ্রীলঙ্কার সংকট এখনও কাটেনি। কিন্তু রাষ্ট্রপতি পদ থেকে রাজাপক্ষের পদত্যাগের পরই যুদ্ধে জয়ের খুশিতে উত্তাল শ্রীলঙ্কার সাধারণ মানুষ। কারণ দীর্ঘ দিন ধরেই রাজাপক্ষের পদত্যাগের দাবিতে সরব ছিল দেশের সাধারণ মানুষ।

No oil no medicine scarcity in other daily needs people of Sri Lanka thanked India and want more help exclusive report bsm
Author
Kolkata, First Published Jul 15, 2022, 12:51 PM IST


দীর্ঘ গণবিক্ষোভে উত্তাল শ্রীলঙ্কার সংকট এখনও কাটেনি। কিন্তু রাষ্ট্রপতি পদ থেকে রাজাপক্ষের পদত্যাগের পরই যুদ্ধে জয়ের খুশিতে উত্তাল শ্রীলঙ্কার সাধারণ মানুষ। কারণ দীর্ঘ দিন ধরেই রাজাপক্ষের পদত্যাগের দাবিতে সরব ছিল দেশের সাধারণ মানুষ। দীর্ঘ টালবাহানার পর বৃহস্পতিবার হঠাৎ করেই দেশ ছাড়ার পর পদত্যাগ করেন দেশের মানুষ। অর্থনৈতিক বিধ্বস্ত শ্রীলঙ্কা রাজধানী কলম্বোয় পৌঁছে গেছেন এশিয়ানেট নিউজ-এর প্রতিনিধি রিপোর্ট করছেন মণু শঙ্কর এবং চিত্র সাংবাদিক অক্ষয়। তাঁরাই তুলে ধরেছেন বর্তমান শ্রীলঙ্কার বাস্তব চিত্র। কথা বলেছেন দেশের সাধারণ মানুষের সঙ্গে। তাঁদের অভাব আর অনটন নিয়েও নিজেদের মত ব্যক্ত করেছেন তাঁরা। 

দেখুন ভিডিওঃ

শ্রীলঙ্কার সাধারণ মানুষ বর্তমানে চাইছেন, এক সুস্থ ও নির্ভরযোগ্য শাসক। যারা দ্বীপরাষ্ট্রকে আগের অবস্থায় ফিরিয়ে আনবে। পরিত্যক্ত রাষ্ট্রপতি ভবনের দখল এখনও সাধারণ মানুষের হাতে। রাষ্ট্রপতি ভবনের বাইরে চলছে বিক্ষোভ। দেশের অর্থনৈতিক সংকট যাতে দ্রুত কেটে যায় তাও চাইছেন দেশের মানুষ। 

দেখুন ভিডিওঃ

তুমুল অর্থনৈতিক অনটন শ্রীলঙ্কায়। ব্ল্যাকআউট সেখানের নিত্য সঙ্গী হয়ে দাঁড়়িয়েছে। পাশাপাশি জ্বালানি অপ্রতুল। পেট্রোলপাম্পগুলিতে লম্বা গাড়ির লাইনই বলে দিচ্ছে অধিকাংশ পেট্রোল পাম্পের ভাঁড়া শূণ্য। দেশে প্রয়োজনীয় ওধুষ নেই । এভাবে আর বেশি দিন চললে শ্রীলঙ্কায় খাবারের সংকট আরও বড় আকার নিতে পারে বলেও মনে করেছেন স্থানীয় বাসিন্দারা। শ্রীলঙ্কার যাবতীয় আশা আকাঙ্খা এখন ভারতের ওপর। ভারত থেকে পাঠান তেল ও খাবারের দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ।  তবে এর আরে ভারত একাধিকবার শ্রীলঙ্কাকে প্রয়োজনীয় জিনিস দিয়ে সাহায্য করেছে। 

দেখুন ভিডিওঃ

Follow Us:
Download App:
  • android
  • ios