Asianet News BanglaAsianet News Bangla

‘ভারতীয়দের আমি ঘেন্না করি!’, টেক্সাসে বাঙালি মহিলাদের অকথ্য গালিগালাজ

‘আমি একজন মেক্সিকান আমেরিকান, আমি এখানে জন্মেছি, আমি ভারতীয়দের ঘেন্না করি’, টেক্সাসে একদল বাঙালি মহিলাকে হেনস্থা করলেন এক মেক্সিকান বংশোদ্ভূত মহিলা। 

Racist Texas woman attacks group of Indian American Bengali women in USA ANBSS   
Author
First Published Aug 26, 2022, 7:26 PM IST

টেক্সাসে একদল ইন্দো-আমেরিকান মহিলাকে অকথ্য গালিগালাজ করে হেনস্থা করলেন এক মেক্সিকান বংশোদ্ভূত মহিলা। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হতেই সারা ভারত জুড়ে চাঞ্চল্য। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, কেন ওই মেক্সিকান মহিলা যেচে নিজে এসে মদ্যপ এবং ক্ষিপ্ত অবস্থায় তাঁদের সঙ্গে কথা বলতে এসেছেন, তা জানতে চাইছেন ভারতীয়-আমেরিকান মহিলারা। সেই প্রশ্নে ভয়ঙ্কর খাপ্পা হয়ে উঠলেন ওই আমেরিকাবাসী। অত্যন্ত হিংসাত্মক ভঙ্গীতে তাঁর ভাষায় গালিগালাজ করে মেক্সিকান মহিলা উত্তর দেন, 'আই হেট ইউ F****** ইন্ডিয়ানস। এই F****** ভারতীয়রা, এরা আমেরিকায় আসে, কারণ এরা ভালো জীবন চায়। ভারতে এরা ভালো মানের জীবনযাপন করতে পারে না।'

ওই মেক্সিকানের বর্ণবিদ্বেষীর আক্রমণ এইটুকুতেই শেষ হয় না। তিনি নিজের মোবাইল বের করে ভিডিও করতে শুরু করেন এবং মুখে কটূক্তি করতেই থাকেন। পালটা ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান মহিলারা জানতে চান যে, কেন তাঁদের হঠাৎ করে বর্ণবিদ্বেষী আক্রমণ করছেন ওই মহিলা। তাতে ওই মহিলা বলেন, 'তোমরা ভারত থেকে এসে এখানে সবকিছু বিনামূল্যে চাও। আমি মেক্সিকান-আমেরিকান। আমি এখানে জন্মেছি। তোমার জন্ম এখানে হয়েছে?' কেন ভারতীয়দের ঘৃণা করেন, সেই প্রশ্নের জবাবে ওই মহিলা বলেন, 'তোমরা যেভাবে কথা বলো, সেইজন্য।'

Racist Texas woman attacks group of Indian American Bengali women in USA ANBSS   

তাতে পালটা এক ভারতীয়-আমেরিকান মহিলা বলেন, 'কিন্তু তুমিই এখানে কথা বলতে এসেছ। আমি আমার বন্ধুদের সঙ্গে আছি।' তারপর ওই মেক্সিকান মহিলা বলেন, ‘যদি ভারতে জীবনযাপনের মান এতই ভালো হয়, কেন এখানে এসেছ? f***** ক্যামেরা বন্ধ কর। আমি কথা বলতে রাজি আছি।’ তারপর ভারতীয় বংশোদ্ভূতদের থেকে মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন তিনি। পুলিশ আসার আগে মেক্সিকান মহিলা তাঁর ব্যাগ থেকে বন্দুকের মতো কোনও কিছু বের করারও চেষ্টা করেন এবং সরাসরি গুলি করে মেরে দেওয়ারও হুমকি দেন বলে অভিযোগ উঠেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার নাম এসমেরালডা অ্যাপটন। তিনি প্ল্যানোর বাসিন্দা। তাঁকে শারীরিক আঘাত এবং সন্ত্রাসী হুমকি’-র অভিযোগে গ্রেফতার করা হয়েছে। একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, তাঁকে ১০ হাজার ডলারের বন্ডে আটক রাখা হয়েছে। হেনস্থা হওয়া দুই মহিলার নাম ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় এবং বিদিশা রুদ্র। 

আরও পড়ুন-
কৌশিকী অমাবস্যায় সিদ্ধিলাভের পুণ্যতিথি, তারাপীঠ জুড়ে ভক্তদের ভিড়
আহমেদাবাদে  'অটল সেতু' উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী, ২৭ এবং ২৮ অগাস্টের জন্য জোরদার প্রস্তুতি
হাতে আর মাত্র কয়েকদিন, তারপরেই আপনার হাতে আসছে ৫জি পরিষেবা

Follow Us:
Download App:
  • android
  • ios