সামুদ্রিক মাছ খেতে পছন্দ করেন অনেকেই, কিন্তু চিংড়ি কতখানি মাছ আর কতখানি পোকা সেই নিয়ে জল্পনা বিস্তর। তবে মাছ হোক বা পোকা চিংড়ি কিন্তু অনেকেরই খুব পছন্দের।

সম্প্রতি ম্যাসাচুয়েটস-এর আর্নল্ডস লবস্টার কাম বার নামে এক রেস্তোরাঁর মালিক আবিষ্কার করেছেন এক বিরল প্রজাতির নীল রঙের চিংড়ি। নাথান নিকশন থ্রি নামে ওই বারের মালিক তাঁর রেস্তোরাঁর জন্য অর্ডার করেছিলেন প্রচুর পরিমাণে গলদা চিংড়ি। সাপ্লাই এলে পেটি খুলে চিংড়ি বের করতেই রীতিমতো হতবাক হয়ে গিয়ে তিনি। দেখেন অনেক চিংড়ির মধ্যে রয়েছে একটি বিরল প্রজাতির নীল চিংড়ি। আর সেটি দেখা মাত্রই আর্নল্ডস লবস্টার কাম বার-এর ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয় বিরল এই প্রাণীর ছবি। 

 

একটি সাক্ষাতকারে নাথান নিকশন জানিয়েছেন অদ্ভুথ এই সামুদ্রিক প্রাণীটিকে দেখে নিজের চোখকেই বিশ্বাসই করতে পারছিলেন না তিনি। তবে ঠিক কী কারণে ওই চিংড়ির রঙ নীল সেটা নিয়ে এখনই স্পষ্ট করে কিছুই বলা যাচ্ছে না। তবে বিশেষজ্ঞরা বলে জিনের পরিবর্তন হলে এমন রঙ হতে পারে, তাও সে ঘটনা খুবই বিরল। স্বাভাবিকভাবেই এমন বিরল প্রজাতির প্রাণীকে চাক্ষুস করতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই নীল চিংড়ির ছবি।