Asianet News BanglaAsianet News Bangla

রুশ প্রেসিডেন্ট পুতিনের ওপর মারাত্মক হামলা, গাড়ির কাছে ভয়াবহ বিস্ফোরণ

ক্রেমলিনের তরফে এক সূত্র 'দ্য মিরর' সহ আরও অনেক মিডিয়াকে জানিয়েছে যে ভ্লাদিমির পুতিনের লিমুজিন গাড়ির কাছে বোমা হামলা করা হয়েছে এবং তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। বলা হচ্ছে, পুতিনের গাড়ির বাম পাশে একটি 'জোরালো বিস্ফোরণ' হয়

Russian President Vladimir Putin has survived another assassination bpsb
Author
First Published Sep 15, 2022, 3:23 PM IST

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ এখনও চলছে এবং যুদ্ধের মাঝখানে অনেক বড় বড় দাবি করা হচ্ছে। কিন্তু এরই মধ্যে আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ওপর মারাত্মক হামলা চালানো হয়েছে। তার গাড়ির কাছে একটি বোমা নিক্ষেপ করা হয় এবং তিনি অল্পের জন্য বেঁচে যান বলে দাবি করা হয়। যদিও আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

'পুতিনের লিমোজিনের কাছে বোমা হামলা'
ক্রেমলিনের তরফে এক সূত্র 'দ্য মিরর' সহ আরও অনেক মিডিয়াকে জানিয়েছে যে ভ্লাদিমির পুতিনের লিমুজিন গাড়ির কাছে বোমা হামলা করা হয়েছে এবং তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। বলা হচ্ছে, পুতিনের গাড়ির বাম পাশে একটি 'জোরালো বিস্ফোরণ' হয় এবং এর পরে 'প্রচুর ধোঁয়া'ও বের হয়। তবে কখন এবং কোথায় এ ঘটনা ঘটেছে তা বলা হয়নি।

বিস্ফোরণের পর গাড়ি থেকে ধোঁয়া বের হয়
পুতিনের লিমুজিন গাড়িটিকে নিরাপদে অন্য জায়গায় নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি করেন তিনি। এ ঘটনায় পুতিনের কোনো ক্ষতি হয়নি। রিপোর্টে বলা হয়েছে পুতিন তার সরকারি বাসভবনে ফিরছিলেন, যখন কয়েক কিলোমিটার আগে একটি অ্যাম্বুলেন্স নিরাপত্তা স্কোয়াডের প্রথম গাড়িটিকে থামায়। থামার পর বাম পাশে পুতিনের গাড়িতে বিকট শব্দ শোনা যায় এবং তারপর তা থেকে ধোঁয়া বের হতে থাকে। এরপর গাড়িটিকে বোমারোধী ও বুলেটপ্রুফ নিরাপত্তা কর্মীরা ঘিরে ফেলেন। চারপাশে ছড়িয়ে থাকা ধোঁয়া সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়।

কয়েক সেকেন্ডের মধ্যেই পুতিনকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। পরে ওই অ্যাম্বুলেন্স পরীক্ষা করে ড্রাইভিং সিটে একটি মৃতদেহ পাওয়া যায়। সন্দেহ করা হচ্ছে যে পুতিনকে আক্রমণ করেছে সে আত্মঘাতী বোমা হামলাকারী।

পুতিনকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়
ঘটনার পর গাড়িটিকে বোমারোধী ও বুলেটপ্রুফ নিরাপত্তা কর্মীদের দ্বারা ঘিরে রাখা হয় এবং চারপাশে ছড়িয়ে থাকা ধোঁয়া পরিষ্কার করার চেষ্টা করা হয়। এরপরই পুতিনকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। এটি একটি আত্মঘাতী হামলা বলেও জানা গেছে।

ইউক্রেনে রাশিয়ার সেনাবাহিনীর ক্ষতি!
পুতিনের নিরাপত্তায় নিয়োজিত বহু লোককে গ্রেফতার করা হয়েছে বলেও জানা গেছে। অন্যদিকে, 'দ্য সান'-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, পুতিনকে হত্যার এই প্রচেষ্টা কখন হয়েছিল তা স্পষ্ট নয়। উল্লেখ্য, পুতিনের উপর হামলা এমন সময়ে দাবি করা হয়েছে যখন ইউক্রেনের পাল্টা আক্রমণে রাশিয়ান সেনাবাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ নিয়ে পুতিনের সমালোচনাও হচ্ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios