ক-দিন ধরেই জোর গুজব চলছিল। সৌদির রাজা সলোমান নিহত। সেখানে একটা বড়সড় অভ্য়ুথ্থান বা ক্য়ু হয়েছে। কিন্তু এদিন সব জল্পনায় জল ঢেলে দিয়ে সেখানকার সরকার একটি ছবি প্রকাশ করল মিডিয়ায়। যাতে দেখা গেল, রাজা সলোমান সুস্থ শরীরে তাঁর কাজ করছেন। সদ্য় নিযুক্ত দুই আমলাকে শপথবাক্য় পাঠ করাচ্ছেন।

সম্প্রতি খুব সঙ্গত কারণেই সেখানে একটি ক্য়ু বা ক্ষমতা দখলের আশঙ্কা করা হয়েছিল। কারণ, সেখানে রাজা ও যুবরাজের বিরুদ্ধে শুরু হয়েছিল চক্রান্ত। যদিও রাজ পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রে অভিযোগে কয়েকজনকে আটক করা হয়েছে। রাজা সলোমান বিন আবদুলাজিজ আল-সৌজের ভাই ও ভাইপো-সহ সৌদি রাজ পরিবারের তিনজন প্রবীণ সদস্য়কে আটক করেছে সৌদি প্রশাসন। আর তাতেই কার্যত পথের কাঁটা সরেছে রাজা ও যুবরাজের।

এই চক্রান্তের পরিস্থিতিতেই গুজব ছড়ায়, সৌদির রাজা এখন নিহত। সেখানে এক অভ্য়ুথ্থান বা ক্য়ু হয়েছে। গুজব চলতে থাকার পর বেশ কয়েকদিন পর এদিন সৌদি প্রশাসনের তরফে এদিন মিডিয়ায় একটি ছবি প্রকাশ করা হয়। যাতে করে সব জল্পনার অবসাদ ঘটে। সেখানে দেখা যায়, রাজা নিয়মমাফিক তাঁর কাজ করছেন। সদ্য় নিযুক্ত দুই আমলাকে শপথবাক্য় পাঠ করাচ্ছেন তিনি।

প্রসঙ্গত, বছর চারেক আগে সৌদিতে বড়সড় এক পরিবর্তন ঘটে।  ২০১৬তে যুবরাজ ঘোষণা করা হয় মহম্মদ বিন সলমনকে। রাজার বয়স এখন ৮৪। আর সেই সুয়োগে অর্থনীতি থেকে প্রতিরক্ষা, সর্বত্রই ছড়ি ঘোরাচ্ছেন যুবরাজ।