Asianet News BanglaAsianet News Bangla

ভারতীয় সেনার মুখোমুখি হবে শুনেই ভয়ে কেঁদে ফেলল বাস ভর্তি চিন সেনা, দেখুন ফাঁস হওয়া ভিডিও

কাঁদছে চিন সেনার সদস্যরা

কারণ লাদাখ সীমান্তে পাঠানো হচ্ছে তাদের

ভারতীয় বাহিনিকে এতটাই ভয় পাচ্ছে তারা

এমনই একটি ভিডিও ফাঁস হল সোশ্যাল মিডিয়ায়

 

Video shows China PLA members crying as they head to India-China border ALB
Author
Kolkata, First Published Sep 22, 2020, 11:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গালওয়ান উপত্যকা-সহ পূর্ব লাদাখের ভারত-চিন সীমান্তে চিনা পিএলএ-কে ভারতীয় সেনাবাহিনি এমন জবাব দিয়েছে, যে এখন লাদাখ সীমান্তে মোতায়েন করা হবে শুনলেই পিপলস লিবারেশন আর্মির সেনারা কান্নাকাটি পর্যন্ত করছে। অন্তত এমনি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে।

রবিবার, পাকিস্তানি কৌতুক অভিনেতা জায়েদ হামিদ ওই ভিডিওটি পোস্ট করেন। ভিডিওতে দেখা গিয়েছে, বেশিরভাগ পিএলএ সদস্য তাদের বাহিনির পরিচিত সঙ্গীত 'সেনাবাহিনীর সবুজ ফুল' গানটি গাইছে, আর তাদের দুইচোখ দিয়ে বইছে জলের ধারা। সকলের চোখেমুখে ভয়ের ছাপ স্পষ্ট। কারণ, তাদের ভারতীয় সেনাবাহিনীর মুখোমুখি হওয়ার জন্য লাদাখ সীমান্তে পাঠানো হচ্ছে।

হামিদ মজা করে বলেছেন, চিনের এক-শিশু নীতি 'চিনা ভাইদের' অনুপ্রেরণার মারাত্মক ক্ষতি করেছে। তিনি আরও বলেন, 'পাকিস্তানিরা চিনকে সমর্থন করে, সাহস বজায় রাখুন'।

জানা গিয়েছে, এই ফুটেজটি প্রথমে চিনের আনহুই প্রদেশের ফুইয়াং শহরের সংবাদপত্র ফুইয়াং সিটি উইকলি-র উইচ্যাট পেজে পোস্ট করা হয়েছিল। তবে দ্রুতই তা সরিয়ে ফেলা হয়। মূল পোস্টে বলা হয়েছিল, চিনের আনহুই প্রদেশের ইংঝাও জেলা থেকে নতুন ১০ জনকে সেনাবাহিনীতে নিয়োগ করা হয়েছে। তারা সকলেই কলেজ ছাত্র। পাঁচজন নিজে থেকএই তিব্বতে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছিল। হুয়াই প্রদেশের সামরিক শিবিরে নিয়ে যাওয়ার সময় ফুইয়াং রেলওয়ে স্টেশনে ওই ভিডিও তোলা হয়েছিল বলে জানা গিয়েছে। আরও, জানা গিয়েছে বাসে ওঠার পরই তাদের জানানো হয় তাদের লাদাখ সীমান্তে পাঠানো হচ্ছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios