করোনাভাইরাস সংক্রমণ রুখতে মাস্কের ব্যবহার প্রায় সবকটি দেশেই বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু এই মাস্কেও রয়েছে বিপদ। কারণ মাস্ক পরার জন্য যখন আমরা তা ধরি তখন সেখান থেকেও সংক্রমণের আশঙ্কা থেকে যায়। আর এই আশঙ্কার হাত থেকে বাঁচাতেই একটি অভিনব উদ্যোগও নেওয়া হয়েছ। পাশাপাশ সেই সব ব্যক্তিদের ক্ষেত্রেও এটি খুবই গুরুত্বপূর্ণ যাঁরা মাস্কের ব্যবহার করেননা। এবার তাঁদের জোরজবরদস্তি মাস্ক পরিয়ে দেওয়া যাবে। 

কিন্তু কী করে? তার জন্যই তৈরি করা হয়েছে একটি মেশিন। আর সেই ভিডিওটি ইতিমধ্যেই মন কেড়েছে নেটিজেনদের। এই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি যন্ত্রের সামনে একজন বসে রয়েছে। কয়েক সেকেন্ডের মধ্যেই যন্ত্রটি মানুষের মুখ লক্ষ্য করে একটি একটি ফেসমাস্ক ছুঁড়ে দেয়। আর সেটি একদম মানুষটির মুখের ওপর গিয়ে পড়ে। 


এই যন্ত্রটি যিনি তৈরি করেছেন তাঁর নাম অ্যালেন প্যান। আর তিনি তাঁর তৈরি যন্ত্রের নাম রেখেছেন দ্যা কারেনেটর। আর প্যানের তৈরি যন্ত্রের ভিডিও শেয়ার করেছেন প্রাক্তন বাস্কেটবল প্লেয়ার রেক্স চ্যাপম্যান। তিনিও প্রশংসা করেছেন ভিডিওটির। 


প্যানের তৈরি যন্ত্র নিয়ে ইতিমধ্যেই হৈচৈ শুরু হয়ে গেছে নেটদুনিয়ায়। অনেকেই এই জাতীয় যন্ত্র চেয়েছেন বিদ্রোহীদের মাস্ক পরাতে।