Asianet News BanglaAsianet News Bangla

Viral Video - মাঝ আকাশেই আগুন, টাল খেয়ে ভেঙে পড়ল সামরিক বিমান, মৃত ৩

দুর্ঘটনার মুখে পড়ল রুশ সামরিক বিমান, মৃত ৩। দুর্ঘটনার আগের চুড়ান্ত মুহূর্তের ভিডিও ভাইরাল হয়েছে। 
 

Viral Video - Russian military aircraft crashes after catching fire, 3 crew members dead ALB
Author
Kolkata, First Published Aug 17, 2021, 5:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একেবারে গায়ে কাঁটা দেওয়ার মতো। ভয়ঙ্কর দুর্ঘটনা ধরা পড়ল ক্যামেরায়। মঙ্গলবার মাঝ আকাশেই প্রথম আগুন ধরে গেল, তারপর ভারসাম্য না রাখতে পেরে ভেঙে পড়ল একটি রুশ সামরিক বিমান। জানা গিয়েছে বিমানটি একটি সামরিক কার্গো বিমান বা মালবাহী বিমান। ইল-১১২ভি (Il-112V) তৈরি করেছে রাশিয়া। মঙ্গলবার মস্কোর বাইরে সেই নয়া বিমানের একটি প্রোটোটাইপের পরীক্ষামূলক উড়ানের সময়ই বিমানটি দুর্ঘটনার মুখে পড়ে এবং বিধ্বস্ত হয়। 

টুইটারে প্রকাশিত এক ভিডিওয় দুর্ঘটনার আগে চূড়ান্ত মুহূর্তগুলি ধরা পড়েছে। তাতে দেখা যাচ্ছে মাঝ আকাশে আচমকাই বিমানটির ডানদিকে ইঞ্জিনে আগুন ধরে গিয়েছিল। ওই অবস্থাতেই কিছুদূর এগোয় বিমানটি। তারপর ডানদিকে হেলে গিয়ে ভারসাম্য হারিয়ে মুখ থুবরে পড়ে যায়। এরপর বিমানটি গাছপালার আড়ালে ঢাকা পড়লেও, কয়েক মুহূর্ত পড়েই আগুন ও ধোঁয়ার একটি গোলা দেখা গিয়েছে। যা সাফ হয়ে গিয়েছে, বিমানটিতে বিস্ফোরণ ঘটেছে। মস্কোর কাছে কুবিঙ্কা নামে এক জঙ্গলে বিমানটি ভেঙে পড়েছে। তাই ওই এলাকায় কওনও জনবসতি নেই। 

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী বিমানটিতে তিনজন ক্রু সদস্য ছিলেন। তাঁদের তিন জনেরই মৃত্যু হয়েছে বলেই জানা গিয়েছে। এঁদের মধ্যে একজন ছিলেন কমান্ডার নিকোলাই কুইমভ। দারুণ অভিজ্ঞ এই রুশ সেনাবাহিনীর টেস্ট পাইলট, তাঁর দক্ষতার জন্য হিরো অব রাশিয়া বা রুশ নায়ক-এর পুরস্কারও পেয়েছিলেন। তবে রুশ এয়ার ট্রাফিক কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও এই দুর্ঘটনার কথা স্বীকার করা হয়নি। তারা জানিয়েছে এই প্রতিবেদনের সত্যতা যাচাই করা হচ্ছে। যাত্রীদের অবস্থান সম্পর্কেও তাদের কাছে নিশ্চিত কোনও খবর নেই।

আরও পড়ুন - নিষিদ্ধ গোষ্ঠীর হাতে চুরমার রাজা রঞ্জিত সিং-এর মূর্তি, পাকিস্তানেও পড়ল তালিবানি ছায়া

আপও পড়ুন - কাবুলে ঢুকে পড়ল জইশ-লস্কর-আইএস জঙ্গিরাও, তালিবানদের সঙ্গে হতে পারে মুখোমুখি সংঘর্ষ

আরও পড়ুন - Viral video - খেলনা গাড়ি, জিম থেকে অফিসেই নাচগান, জয়ের আনন্দে যেন শিশু হল তালিবান, দেখুন

ইল-১১২ভি মালবাহী বিমানটি তৈরি করেছে 'ইলিউশিন' নামে এক বিমিান প্রস্তুতকারী সংস্থা। মালবাহী বিমান তৈরিতে তাদের বিশেষ খ্যাতি রয়েছে। ভারতও এই সংস্থআর তৈরি বেশ কয়েকটি কার্গো বিমান ব্যবহার করে। সামরিক বিভিন্ন মালপত্র, যানবাহন, সাজ-সরঞ্জাম এবং সেনা সদস্যদের এয়ারল্যান্ডিং এবং  এয়ারড্রপের কথা মাথায় রেখে তৈরি করা হচ্ছে এই বিমান। কিন্তু, পরীক্ষামূলক উডানের সময়ই বিমানটি দুর্ঘটনায় পড়ৃল। 

Viral Video - Russian military aircraft crashes after catching fire, 3 crew members dead ALB

Viral Video - Russian military aircraft crashes after catching fire, 3 crew members dead ALB

Follow Us:
Download App:
  • android
  • ios